ম্যারেজ মিডিয়ার প্রতারণা গ্রেফতার ১৩

'কানাডাপ্রবাসী পাত্রীর জন্য জরুরি পাত্র চাই। বিয়ের দুই মাসের মধ্যেই পাত্রকে কানাডা নিয়ে যাওয়া হবে।' একটি জাতীয় দৈনিকে এমন বিজ্ঞাপন দেখে আকৃষ্ট হন যুবক লিয়াকত আলী। ছুটে যান সংশ্লিষ্ট ম্যারেজ মিডিয়া অফিসে। বিয়ের জন্য নির্ধারিত ফি জমা দিলে তাকে দেখানো হয় পাত্রী। এরপর আয়োজন করা হয় বিয়ের।বিয়ের আসর থেকে বর-কনেসহ ওই ম্যারেজ মিডিয়ার ১৩ জনকে গ্রেফতার করে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ।


গত বৃহস্পতিবার রাজধানীর পল্টনের ৫০ ডি আল-মনসুর ভবন থেকে তাদের গ্রেফতার করা হয়। কারণ পত্রিকায় বিজ্ঞাপন দেওয়া থেকে শুরু করে বিয়ে আয়োজনের সব আনুষ্ঠানিকতাই ছিল ভুয়া। শাম্মী আক্তার নামে একজনকে কানাডার নাগরিক সাজিয়ে সরলমনা লিয়াকত আলীর কাছ থেকে প্রায় দুই লাখ টাকা হাতিয়ে নেওয়ার ফন্দি করা হয়েছিল। ম্যারেজ মিডিয়ার নামে এ প্রতারণা চক্রের হোতা রুহুল আমীন মৃধা গ্রেফতারের পর জানান, লিয়াকত আলীর কাছে পাত্রী দেখা ও অফিস খরচ ১০ হাজার টাকা, পাত্রীর ডায়মন্ডের নাকফুলের ৩০ হাজার টাকা, বিয়ের খরচ ২০ হাজার টাকা এবং পাত্রীকে দেওয়ার জন্য ১ লাখ ১০ হাজার টাকা চাওয়া হয়। এর মধ্যে প্রাথমিকভাবে ৬০ হাজার টাকা পরিশোধ করেছিলেন লিয়াকত। বিয়ের পর পাত্রীকে বাকি টাকা দেওয়ার কথা। এ টাকা দিয়ে লিয়াকতকে কানাডা নিয়ে যাওয়ার ব্যবস্থা করার কথা বলা হয়েছিল। এভাবে আরও অনেকের সঙ্গে প্রতারণার কথা স্বীকার করে প্রতারণা চক্রের সদস্যরা।
গ্রেফতারকৃত অন্যরা হলো_ সালমা বেগম, মোঃ শাহীন আলম, মোঃ রাহাত মিয়া, মোঃ সুমন মৃধা, মোঃ তারেক মোল্লা, মোঃ সজীব মোল্লা, মোঃ নাজমুল আলম, মোঃ সফিকুর রহমান সবুজ, ইউসুফ আলী, মোঃ নাসিম মিয়া ও মোঃ আরিফ শরীফ। তাদের কনের নিকটাত্মীয়, কাজি ও অফিস স্টাফ সাজানো হয়েছিল। এ ব্যাপারে পল্টন থানায় একটি মামলা করা হয়েছে।
 

No comments

Powered by Blogger.