‘অপরাধীকে মহিমান্বিত করার প্রচারযন্ত্র গণমাধ্যম নয়’ -তথ্যমন্ত্রী ইনু

তথ্যমন্ত্রী ও জাসদ সভাপতি হাসানুল হক ইনু বলেছেন, কোন অপরাধীকে মহিমান্বিত করার প্রচারযন্ত্র গণমাধ্যম নয়। অর্ন্তঘাত নাশকতা সহিংসতামূলক কর্মকা- প্রচারযন্ত্রও গণমাধ্যম নয়। তিনি আরও বলেন, সকল গণমাধ্যমই দায়িত্বশীলতার সঙ্গে কাজ করবে। বৃহস্পতিবার দুপুরে ঝিনাইদহ শহরের পায়রা চত্ত্বরে জেলা জাসদের সম্মেলন উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।
মন্ত্রী বলেন, বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়াকে আটক বা গ্রেপ্তার করা হয়নি। জঙ্গীবাদের প্রশ্রয়দান, গাড়ি পোড়ানো, ও মানুষ হত্যা ও নাশকতামূলক কর্মকা- থেকে তাকে নিবৃত করা হয়েছে। যে মূহুর্তে আশ্বস্ত করবেন যে উনি আর উস্কানি দিবেন না তখন তিনি স্বাচ্ছন্দে সকল গণতান্ত্রিক কর্মকা- করতে পারবেন। তিনি আরও বলেন, বর্তমান দেশে রাজনৈতিক সংকটের জন্য খালেদা জিয়া দায়ী। গত চার বছরের যে অর্ন্তঘাত নাশকতা সহিংসতা চলছে তার প্রধান উস্কানিদাতা তিনি। বেগম খালেদা জিয়া গণতন্ত্র হত্যা ও দেশ খ- বিখ- করার চক্রান্ত এবং ষড়যন্ত্রের জাল বিস্তার করছে। উনি এসব থেকে নিবৃত হবেন কিনা তার উপর ভবিষ্যত রাজনীতি নির্ভর করছে।
মন্ত্রী বলেন, শাহজাহানপুরে বাচ্চা পাইপে পড়ে যাওয়ার জন্যে ঠিকাদার যদি হত্যা মামলার সম্মুখীন হয় তাহলে সহিংসতা অর্ন্তঘাত আগুনে পোড়ানোর জন্যে বেগম খালেদা জিয়াকেউ এর দায় স্বীকার করতে হবে। এবং প্রধান উস্কানিদাতা হিসাবে এ সকল হত্যাকা-ে এবং আহত নিহত করার ঘটনার মামলা উনাকে মোকাবেলা করতে হবে।
শহরের পায়রা চত্বরে জেলা জাসদ আয়োজিত সম্মেলনে সভাপতিত্ব করেন জেলা জাসদের সভাপতি জাহিদুল ইসলাম টিপু। অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জাসদের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক শরীফ নুরুল আম্বিয়া, সদস্য সচিব শিরিন আকতার এমপি। সম্মেলনে স্থানীয় নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

No comments

Powered by Blogger.