রুবেল কারাগারে, এখন রুবেলের কী হবে!

অভিনেত্রী নাজনীন আক্তার হ্যাপির দায়ের করা মামলায় জাতীয় ক্রিকেট দলের পেসার রুবেল হোসেনকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন সিএমএম আদালত। আজ সকালে মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আনোয়ার সাদাতের আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন রুবেল। এরপর বিচারক তার জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। এর আগে রুবেলকে চার সপ্তাহের জামিন দিয়েছিল হাইকোর্ট। এদিকে বাংলাদেশ ক্রিকেট বোর্ড ঘোষিত ১৫ সদস্যের বিশ্বকাপ স্কোয়াডে রয়েছেন রুবেল। এরপর বিশ্বকাপ স্কোয়াড থেকে রুবেলকে বাদ দিতে হাইকোর্টে রিট করেন হ্যাপি। কিন্তু উচ্চ আদালত রিটটি খারিজ করে দেয়। উল্লেখ্য, বিয়ের প্রলোভন দেখিয়ে দৈহিক সম্পর্ক গড়ে তোলার অভিযোগে মিরপুর থানায় গত বছরের ১৩ই ডিসেম্বর রুবেলের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেন হ্যাপি।
এখন রুবেলের কী হবে!
ঢাকার মুখ্য মহানগর হাকিমের আদালতের আদেশ একটা বড় ধাক্কাই দিয়ে গেল বাংলাদেশের ক্রিকেটে। এক তরুণীর দায়ের করা নারী ও শিশু নির্যাতন আইনের মামলায় ক্রিকেটার রুবেল হোসেনের কারাগারে গমনের আদেশ বাংলাদেশের বিশ্বকাপ পরিকল্পনায় একটা বড় সমস্যাই তৈরি করে দিল। ৪ জানুয়ারি বিশ্বকাপ ক্রিকেটের জন্য ঘোষিত বাংলাদেশ দলের অন্যতম সদস্য যে তিনি।
বিশ্বকাপ দলের সদস্য হলেও আইন তাঁর নিজস্ব গতিতেই চলেছে। তাঁর জামিনের আবেদন নামঞ্জুর হওয়ায় আপাতত তাঁকে কারাগারে যেতেই হচ্ছে। অথচ আসছে সপ্তাহ থেকেই বিশ্বকাপ সামনে রেখে জাতীয় ক্রিকেট দলের প্রস্তুতি শুরু হওয়ার কথা। এখন উচ্চতর আদালত থেকে রুবেল যদি নিজের জামিন না করাতে পারেন, তাহলে তাঁর বিকল্প ভাবতেই হবে বিসিবিকে। বিসিবির ভাবনটাও ঠিক এমনই। বোর্ডের প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী জানিয়েছেন, ‘২৪ জানুয়ারি বাংলাদেশ দল অস্ট্রেলিয়ার উদ্দেশে দেশ ছাড়বে, সেদিন রুবেল যদি দলের সঙ্গে যেতে না পারেন, তাহলে তো অবশ্যই তাঁর বিকল্প ভাবতে হবে।’
তিনি আরও বলেছেন, যেহেতু আইনি-প্রক্রিয়া চলছে, তাই এ ব্যাপারে কোনো মন্তব্য করা ঠিক হবে না। বিসিবির নীতি-নির্ধারকেরা এ ব্যাপারে পরবর্তী করণীয় ঠিক করবেন।

No comments

Powered by Blogger.