আত্মহত্যা নয়, খুন হয়েছিলেন

ভারতের সাবেক পররাষ্ট্র প্রতিমন্ত্রী শসী থারুরের পত্নী সুনন্দা পুষ্করকে হত্যা করা হয়েছিল বলে মঙ্গলবার জানিয়েছে দিল্লি পুলিশ। মেডিকেল বোর্ডের রিপোর্টে এ চাঞ্চল্যকর তথ্য উঠে এসেছে। দিল্লি পুলিশ কমিশনার বিএস বাস্সি জানিয়েছেন, ২৯ ডিসেম্বর রিপোর্ট পেশ করে মেডিকেল বোর্ড। ওই রিপোর্টে ‘সুনন্দার মৃত্যু অপ্রাকৃতিক’ বলেই উল্লেখ করা হয়েছে। রিপোর্টে এ-ও বলা হয়েছে, বিষক্রিয়ায় তার মৃত্যু হয়েছে। মুখ দিয়ে বা ইনজেকশনের মাধ্যমে বিষ দেয়া হয়ে থাকতে পারে সুনন্দাকে। বিএস বাস্সি জানিয়েছেন, তদন্তের জন্য বিদেশে স্যাম্পেল পাঠানো হবে। উল্লেখ্য, গত বছর ১৭ জানুয়ারি দিল্লির বিলাসবহুল লীলা কেমপিনস্কি হোটেলের একটি রুম থেকে সুনন্দা পুষ্করের দেহ উদ্ধার হয়।
সে সময় আত্মহত্যার তথ্যের ওপর জোর দেয়া হলেও, ভিসেরা রিপোর্ট বলছিল অন্য কথা। প্রাথমিক ময়নাতদন্তে বলা হয়েছিল, মৃত্যুর সময় সুনন্দার পেটে বিষ বা কোনো ধরনের ওষুধ পাওয়া যায়নি। অথচ ভিসেরা রিপোর্টে বলা হয়েছিল, ড্রাগ পয়জানিংয়ে তার মৃত্যু হয়েছে। এবার মেডিকেল বোর্ডের রিপোর্টও এতেই সিলমোহর দিল। এ তথ্য সামনে আসার পর সমস্যা বাড়লো কংগ্রেস নেতা এবং সাবেক পররাষ্ট্র প্রতিমন্ত্রী শশী থারুরের। তাকে আরও জেরা করতে পারে দিল্লি পুলিশ। ইতিমধ্যে ৩০২ ধারায় হত্যা মামলা দায়ের করেছে দিল্লি পুলিশ। ডিসিপি (দক্ষিণ) প্রেমনাথ এবং অতিরিক্ত ডিসিপি (দক্ষিণ) কুশওয়াহর নেতৃত্বে একটি তদন্তকারী দল গঠন করা হয়েছে।
আমি হতভম্ব : শশী থারুর
কংগ্রেস এমপি শশী থারুর বলেছেন, তার স্ত্রীর বিষপ্রয়োগে হত্যার খবর শুনে তিনি হতবুদ্ধি হয়ে পড়েছেন। দিল্লি পুলিশের পক্ষ থেকে একটি হত্যা মামলা দায়েরের পর মঙ্গলবার তিনি এ কথা বলেন। শশী বলেন, ‘আমার প্রয়াত স্ত্রী সুনন্দা পুষ্করকে হত্যা করা হয়েছে এ খবর শুনে আমি হতভম্ব। পুলিশ এ ব্যাপারে অজ্ঞাত ব্যক্তির বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করেছে। বলাই বাহুল্য যে, এর তদন্তকাজে আমি পূর্ণরূপে সহায়তা করব।’ তিনি বলেন, ‘আমরা কখনোই ভাবিনি আমার স্ত্রীর মৃত্যুর পেছনে কোনো চক্রান্ত আছে। আমরা সবাই চাই প্রকৃত সত্যটা সামনে আসুক।’

No comments

Powered by Blogger.