নরসিংদীতে দুই দিনের হরতালের আগে পুলিশের ধরপাকড়

নরসিংদীতে নিহত মেয়র লোকমান সমর্থকদের ডাকা দু’দিনের হরতালের আগে পুলিশ ধরপাকড় শুরু করেছে। শুক্রবার লোকমান সমর্থকদের সঙ্গে পুলিশের সংঘর্ষে পৌর মেয়র কামরুজ্জামান ও ৫ সাংবাদিকসহ শতাধিক ব্যক্তি আহত হওয়ার ঘটনায় নরসিংদীতে ২ দিনের হরতাল কর্মসূচী ঘোষণা করা হয়।


মরহুম মেয়র লোকমান সংগ্রাম পরিষদের আহ্বায়ক পীরজাদা মোহাম্মদ আলী রবিবার সকাল থেকে সোমবার সন্ধ্যা পর্যন্ত ৪৮ ঘণ্টার হরতাল আহ্বান করেন। পুলিশ হরতাল ঠেকাতে শনিবার দুপুর পর্যন্ত ৩৬ জনকে গ্রেফতার করেছে।
এদিকে পুলিশের পিটুনিতে ১০০ শয্যাবিশিষ্ট নরসিংদী জেলা হাসপাতালে চিকিৎসাধীন পৌর মেয়র কামরুজ্জামান শনিবার সকালে সাংবাদিকদের বলেন, আমার ভাই জনবন্ধু লোকমান হোসেনকে যারা হত্যা করেছে তাদের প্ররোচনায় পুলিশ শুক্রবার আমার উপর হামলা চালিয়ে আমাকে আহত করেছে। এ ব্যাপারে লোকমান হোসেন সংগ্রাম পরিষদ আহূত রবি ও সোমবারের হরতালের প্রতি তার সমর্থনের কথা জানান। তিনি মেয়র লোকমান হত্যাকা-ে খুনীদের প্রশ্রয়দাতা শ্রম ও কর্মসংস্থানমন্ত্রী রাজি উদ্দিন আহমেদ রাজুর ২৩ সেপ্টেম্বর নরসিংদীতে আগমন ঠেকাতে ২ দিনের হরতাল কর্মসূচী পালনের জন্য সকলের প্রতি আহ্বান জানান। এ সময় মরহুম মেয়র লোকমান হোসেনের মা মাজেদা বেগম, স্ত্রী তামান্না নুসরাত বুবলীসহ লোকমান সমর্থকরা উপস্থিত ছিলেন।
অপরদিকে চ্যানেল ২৪ এর স্টাফ রিপোর্টার সঞ্জিত সাহাসহ ৫ সাংবাদিক আহত হওয়ার ঘটনায় স্থানীয় সাংবাদিকরা শনিবার দুপুরে ওই হাসপাতাল প্রাঙ্গণে এক পথসভায় মিলিত হয়। নরসিংদী প্রেসক্লাবের আহ্বায়ক ও দৈনিক জনকণ্ঠের নরসিংদী সংবাদদাতা মোস্তফা কামাল সরকারের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন ক্লাবের সাবেক সভাপতি ও দৈনিক ইত্তেফাকের নরসিংদী সংবাদদাতা নিবারণ রায়, প্রেসক্লাবের সাবেক আহ্বায়ক ও বাংলাদেশ সংবাদ সংস্থার (বাসস) নরসিংদী প্রতিনিধি আবু তাহের, প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ও দি ডেইলি নিউ নেশনের নরসিংদী প্রতিনিধি এমএ আউয়াল, প্রেসক্লাবের সাবেক সহ-সভাপতি ও এটিএন বাংলা এবং এটিএন নিউজের নরসিংদী সংবাদদাতা, বেনজির আহমেদ বেনু, ক্লাবের সাবেক সহসভাপতি ও সাপ্তাহিক নরসিংদীর কথার সম্পাদক মোশারফ হোসেন মজলু, ক্লাবের আহ্বায়ক কমিটির সদস্য ও দৈনিক জনতার নরসিংদী সংবাদদাতা মোঃ হুমায়ুন করিব শাহ, ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ও আহ্বায়ক কমিটির সদস্য মাজহারুল পারভেজ মন্টি, ক্লাবের সাবেক সহসাধারণ সম্পাদক ও এনটিভির নরসিংদী সংবাদদাতা বিশ্বজিৎ সাহা, ক্লাবের সাবেক আহ্বায়ক কমিটির সদস্য ও একুশে টিভির নরসিংদী সংবাদদাতা মাখন দাস, প্রেসক্লাবের সদস্য ও নরসিংদীর বাণীর সম্পাদক মোঃ ফারুক মিয়া, ক্লাবের সদস্য দৈনিক ইত্তেফাকের রায়পুরা সংবাদদাতা জয়নুল আবেদীন, দৈনিক প্রথম আলোর নরসিংদী সংবাদদাতা মনিরুজ্জামান।
বক্তারা নরসিংদীর পুলিশ সুপার খ. মহিদ উদ্দিনসহ ঘটনায় জড়িতদের অবিলম্বে প্রত্যাহারের দাবি জানান।

No comments

Powered by Blogger.