প্লেবয়’র বুকে শার্লিন

কে বলেছে শরীর মানে শুধুই শরীর- মন নেই? মনের আঁকিবুঁকি ছাড়া কি শরীরের হিল্লোলে মাতোয়ারা হওয়া সম্ভব? তবেই না জমে যাবে একটি শরীরের অপরটিতে ডুবজল খেলা! সেই শরীর দেখিয়ে আর অনেক বেশি করে মনে উসকানি দিয়েই তো বড় বড় ম্যাগাজিনগুলোর রমরমা; পুরুষের ঘুম থেকে মনের দুয়ারে থমকে থাকার নানান শরীরি চমক। সুন্দর করে মেলে ধরতে হবে শরীর; তবে না আসবে গহন গোপন চোরা টান!
তা, এই ব্যাপারে ‘প্লেবয়’ ম্যাগের ধারেকাছে আসবে, সাধ্য কার? বিশ্বজুড়ে ‘প্লেবয়’ ম্যাগাজিনের নাম কে না জানে?  স্বাভাবিক, আর কেই বা জানে তাদের মতো মলাটে মলাটে স্বপ্নবিভঙ্গে শরীর মেলে ধরতে? এই পত্রিকায় মুখ থুড়ি শরীর দেখান সুন্দরীদের পিছনে জনপ্রিয়তার পারদ পাল্লা দিয়ে ছুটেছে। পছন্দের মডেলের পিছনে পাহাড় পরিমাণ টাকা খসাতেও পিছপা নন পত্রিকার কর্তারা। পামেলা অ্যাণ্ডারসন থেকে কিম কারদাশিয়ান- তাবড় মডেলদের যে প্লেবয় একদম হাতের কাছে এনে দিয়েছে, সেখানে এবার ভারতীয় প্রবেশ। তা, কে যাচ্ছেন এহেন ম্যাগ মলাটে নিজেকে মেলে ধরতে? সানি লিওন নন তো?
উঁহু, সানি নন, দেশের আর এক রত্ন (!) শার্লিন চোপড়া ‘প্লেবয়’-এর মডেল হতে চলেছেন। যৌনতা আর কামনার প্রতীক যে প্লেবয়- তার পাতায় পাতায় লেপ্টে নিজেকে বিশ্বের কাছে তুলে ধরবেন এই মুহূর্তে দেশের টপ রেটিংয়ে থাকা মডেল শার্লিন। এক লাফে জাতীয় ক্ষেত্র থেকে আন্তর্জাতিক বাজারে পৌঁছে যাওয়ার চাবি এখন তাই শার্লিনের হাতে। সাহসী ছবিতে নিজেকে ফুটিয়ে তোলা নিয়ে একটুও খুঁতখুঁতানি না-থাকা এই মেয়ের সঙ্গে শুধু সাম্প্রতিক নয়, বেশ কয়েকটি সংখ্যার জন্য চুক্তিপত্র সইয়ের কথা ভাবা হচ্ছে প্লেবয়-এর পক্ষ থেকে।

মডেলিং থেকে হিন্দি ছবির জগতে পা দিয়ে জমি পেতে কিন্তু বেশ লড়াই করতে হয়েছে এই মেয়েকে। কিছুদিন হল, ট্যুইটারে নগ্ন ছবি দিয়ে বিতর্কও ছুঁড়ে দিয়েছিলেন বলিউডের দিকে কন্যে। সে নিয়ে ফিসফাস শুরু হলেও এই প্লেবয়ের খবর একেবারে মুখে তালা দিয়ে দিল সবার। কে না জানে, প্লেবয় মানেই যে কোনও মডেলের জীবনে স্বর্গীয় সাফল্য হাতে পাওয়ার সামিল! দেশের মাটি ছেড়ে আন্তর্জাতিক জায়গাও যে পাকা করে ফেললেন এই সুন্দরী, সে নিয়ে আর সংশয় রইল না। কারণ, এরপরে হলিঊডে পাকাপাকি জায়গা মেলাটা একেবারেই অস্বাভাবিক নয় শার্লিনের জীবনে। কী বলছেন মডেল নিজে?

“আমি এখনও জাস্ট ভাবতে পারছি না। মনে হচ্ছে এটা স্বপ্ন। যেদিন প্লেবয়ের পক্ষ  থেকে প্রথম ফোন আসে, আমি অনেকক্ষণ চুপ করে বসে ছিলাম। মডেল হিসেবে অনেক লড়াই করেছি। এখনও করে চলেছি। এই সাফল্যটাই অনেক। পামেলা অ্যান্ডারসনের  মতো মডেলরা প্লেবয়তে কাজ করে গিয়েছেন। তাই একটু তো ভয় করছেই। কিন্তু এটা আমার কাছে একটা সিঁড়ি। আমি এই সুযোগ পুরো কাজে লাগাতে চাই। ভারতীয় মেয়েদের যৌন আবেদন এবং রহস্যময় সৌন্দর্য অনেক বেশি। কিন্তু আমরা মডেলরা এক জায়গায় গিয়ে আটকে যাই। আমি চাই, এ ধরনের আন্তর্জাতিক মানের পত্রিকায় আরও ভারতীয় মডেল কাজ করুন। আমাদের দেশের ট্যালেন্টরা বিদেশেও কৃতিত্ব দেখাক, এটাই আমি চাই”-বলছেন শার্লিন নিজে।

তা, পত্রিকার মলাটে কার সঙ্গে আলিঙ্গনে মাতবেন শার্লিন? প্লেবয়-তে হিউ হেফনার হতে চলেছেন শার্লিনের বয়। হিউ বিখ্যাত সুন্দরীদের নিয়ে খেলায় মেতে এর আগে বহুবার প্লেবয়-কে জনপ্রিয় করেছেন। শার্লিন এই হিউয়ের সঙ্গে দেখা করতেই গত সপ্তাহে লস অ্যাঞ্জেলেস ঘুরে এসেছেন। কাটিয়ে এসেছেন দিনকয়েক হিউয়ের সুবিশাল ম্যানসনেও। দুটো মন কাছাকাছি আসবে, বোঝাপড়া হবে, তবে না জমবে রসায়ন! তা, সেখানে শার্লিনের দিন কেমন গেল? সেসব না জানালেও শার্লিন জানিয়েছেন যে, তিনি মুগ্ধ এই পুরুষের প্রফেশনালিজম আর ব্যবহারে। এই সপ্তাহেই শুরু হবে শার্লিনে শ্যুটিং। আর হিউ, যিনি এর আগে অন্যান্য বিখ্যাত সুন্দরীদের পাশে নিয়ে ঝড় তুলেছেন বহুবার, নিজে ট্যুইট করছেন, এই ভারতীয় সুন্দরী তার মন একেবারে কেড়ে নিয়েছেন।

তবে দেশের মেয়ের এহেন সাফল্য (!) নিয়ে আর কেউ কিছু না বললেও মুখ খুলেছেন পরিচালক মহেশ ভাট। জানাচ্ছেন, “আমাদের দেশের এত সুন্দর সব মডেল আর নায়িকা। তারা প্রচুর স্ট্রাগল করেন। শার্লিনও করেছেন। প্লেবয়-তে আমাদেরই বলিউডের কেউ কাজ করবেন ভেবেই আমার ভালো লাগছে। আমার শুভেচ্ছা ওর প্রতি।” তা, স্বপ্নের জোয়ারে ফুটছেন যে মেয়ে ইদানীং, এখন তিনি আরও কতজনের স্বপ্নের নায়িকা হতে পারেন সেটাই যা দেখার!

No comments

Powered by Blogger.