বিশ্বের 'সবচেয়ে দামি' ফ্ল্যাট জাপানে

বিলাসী জীবনের স্বপ্ন দেখে প্রায় সবাই। আর ওই স্বপ্নের সঙ্গে যদি সঙ্গতির মেলবন্ধন ঘটে যায়, তাহলে তো কথাই নেই। স্বপ্ন, সাধ ও সাধ্য_এই ত্রৈয়ীর সমন্বয় ঘটাতে পেরেছেন এমন ভাগ্যবান মানুষের জন্য জাপানে এবার তৈরি করা হয়েছে এক বেডরুমের আয়েশি এক ফ্ল্যাট। তবে দামের কথাটা 'আকাশ ছোঁয়া' বললেও হয় তো একটু কম বলা হবে।


ফ্ল্যাটটির দাম ধরা হয়েছে এক কোটি ৪০ লাখ ৭২ হাজার পাউন্ড। ধারণা করা হচ্ছে, এটাই বিশ্বের সবচেয়ে দামি ফ্ল্যাট।
পশ্চিম টোকিওর অভিজাত মিনামি-আজাবু হাউসিংয়ে বানানো এ ফ্ল্যাটের আয়তন চার হাজার ৪৩০ বর্গফুট। সে হিসেবে ফ্ল্যাটের এক বর্গফুট জায়গার দাম দাঁড়ায় তিন হাজার ৩২০ দশমিক ৩৩ পাউন্ড। ফ্ল্যাটের মালিক জাপান সদবিস ইন্টারন্যাশনাল রিয়েলটি জানায়, বাড়িটির আয়তন এমনই যে একে চার বেডরুমে পরিণত করে একটি বড় পরিবারের পক্ষেও বসবাস করা সম্ভব।
ফ্ল্যাটের দেয়ালে ব্যবহারের জন্য পাথর ও কাঠগুলো আনা হয়েছে ইতালি থেকে। ফ্ল্যাটে জাপানি স্টাইলের একটি 'রায়োতেই'ও রয়েছে। রায়োতেই এক সময় জাপানের একটি বিলাশবহুল ঐতিহ্যবাহী রেস্তোরাঁ হিসেবে পরিচিত হলেও হালে এটি মূলত ব্যবহৃত হয় ব্যবসায়ী বা রাজনৈতিক বৈঠক আয়োজনের জন্যই। রয়েছে নৈশভোজ পার্টি আয়োজনের বিশেষ ব্যবস্থা_যেখানে সরাসরি রান্নাঘর থেকে পাচক অতিথির ফরমায়েশ অনুসারে ধোঁয়া ওঠা খাবার পরিবেশন করবেন। ছাদে থাকবে পারস্য স্টাইলের আরেকটি খাবার ঘর। সেখান থেকে ভবনের পার্শ্ববর্তী নয়নাভিরাম পার্কের মনোরম দৃশ্য উপভোগ করা যাবে।
একটি মাত্র শোবার ঘর হলেও তার সাজসজ্জায় রয়েছে বিলাসিতার ছড়াছড়ি। দামি ক্লোসেট। চাইলেই খুব সহজে নাড়িয়ে-চাড়িয়ে মন-মতো জায়গায় দাঁড় করিয়ে নেওয়া যাবে তাকে। স্নানঘরে হটটাব তো রয়েছেই, আরো জুড়ে দেওয়া হয়েছে ৬০ ইঞ্চি টেলিভিশন।
ফ্ল্যাটের দরজায় ২০০ জোড়া জুতা রাখার ব্যবস্থা রয়েছে। ব্রিটিশ দৈনিক দ্য টেলিগ্রাফকে সদবিসের কর্মকর্তা মিকা তাকেমুরা বলেন, 'আমরা খুব অবাক হয়ে দেখছি, এ ধরনের ফ্ল্যাটের ব্যাপারেও মানুষের আগ্রহ রয়েছে। আমরা ভাবিইনি যে, এত দামের মাত্র এক বেডরুম ফ্ল্যাটের জন্য মানুষ উৎসুক হয়ে ওঠতে পারে। এরই মধ্যে আমাদের সঙ্গে বেশ কয়েকটি দম্পতি যোগাযোগ করেছে।' আগ্রহীদের মধ্যে এমন মানুষও রয়েছেন, যাঁদের কাজের প্রয়োজনে বছরে বেশ কয়েকটি মাস টোকিওতে কাটাতে হয়। আগ্রহীদের নাম কম্পানি না জানালেও তাকেমুরা বলেছেন, তাঁদের মধ্যে বিশ্বখ্যাত ব্যবসায়ী ব্যক্তিত্বও রয়েছেন।
প্রসঙ্গত, টোকিওতে সাধারণ এলাকায় ফ্ল্যাট বিক্রির ক্ষেত্রে প্রতি বর্গমিটার জায়গার দাম পড়ে সাধারণত দুই হাজার ৫২৭ পাউন্ড। সূত্র : টেলিগ্রাফ।

No comments

Powered by Blogger.