শিক্ষকদের আলাদা বেতন স্কেল করা হবে : শিক্ষামন্ত্রী

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, শিক্ষকদের জন্য আলাদা বেতন স্কেল করা হবে। এ জন্য প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হয়েছে। এ স্কেলের পরিমাণ হবে অন্য সেক্টরের চেয়ে বেশি। কারণ যাঁরা ভবিষ্যৎ প্রজন্মকে গড়ে তুলবেন, আর্থিকভাবে স্বাবলম্বী না হলে তাঁদের পক্ষে দায়িত্ব পালন করা কঠিন।


গতকাল রবিবার জাতীয় শিক্ষা ব্যবস্থাপনা একাডেমী (নায়েম) মিলনায়তনে অতিরিক্ত ক্লাস কর্মসূচি বাস্তবায়নের জন্য ইংরেজি ও গণিত বিষয়ে রিসোর্স টিচারদের ছয় দিনের প্রশিক্ষণ কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। শিক্ষামন্ত্রী বলেন, 'একটি জাতি বা দেশকে এগিয়ে নিতে অগ্রদূতের প্রয়োজন। আমাদের বর্তমান প্রজন্ম সেই অগ্রদূত। এ জন্য নতুন প্রজন্মকে যোগ্যভাবে গড়ে তুলতে এই শিক্ষানীতি প্রণয়ন করা হয়েছে। কারণ প্রচলিত শিক্ষাব্যবস্থায় তাদের যোগ্য করে গড়ে তোলা সম্ভব ছিল না। এই শিক্ষানীতির প্রতি দেশের সব শ্রেণীর মানুষের সমর্থন রয়েছে।
সেকেন্ডারি অ্যাডুকেশন কোয়ালিটি অ্যান্ড অ্যাকসেস অ্যানহ্যান্সমেন্ট প্রজেক্টের (সেকায়েপ) প্রকল্প পরিচালক শহীদ বখতিয়ার আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন অ্যাকসেসের উপপরিচালক জুলফিকার রহমান, নায়েমের মহাপরিচালক প্রফেসর ড. একরামুল হক, সেকায়েপের পরামর্শক ড. সেলিনা আক্তার জাহান প্রমুখ।

No comments

Powered by Blogger.