নায়িকা যখন গায়িকা

ঢালিউডের চলচ্চিত্রের জনপ্রিয় নায়িকা মৌসুমী। সেই নব্বুইয়ের দশক থেকে অভিনয় দিয়ে দর্শকের মন জয় করে চলেছেন। চলচ্চিত্রে অন্যের গাওয়া গানে ঠোঁট মিলিয়েছেন বহুবার। নিজেও তিনি গুনগুন করে গাইতে জানেন, তা একান্ত শখের বশে। তবে এবার মৌসুমী গায়িকা হিসেবেই গান নিয়ে আসছেন দর্শকদের সামনে।

‘যিনি রাঁধেন তিনি চুলও বাঁধতে জানেন’, এই প্রবাদটি যেন সত্যি হয়েছে মৌসুমীর বেলায়। কেবল অন্যের গাওয়া গানে ঠোট মেলানো নয়, নিজেও তিনি গাইতে জানেন। নেহাত শখে গান গাইলেও তার কন্ঠে আছে সুর। তা প্রমাণ করেছেন এনটিভির বর্ষপূতি উপলক্ষে গাওয়া একটি গানে কণ্ঠ দিয়ে। জাহিদ আকবরের লেখা ও মাকসুদ জামিল মিন্টুর সুরে ‘চোখ ছুঁয়েছে, মনও ছোঁবে’ গানটিতে কন্ঠ দিয়েছেন মৌসুমী। ৩ জুলাই দেশের বেসরকারি চ্যানেল এনটিভির বর্ষপূতিতে এটি প্রচারিত হবে।
গানটিতে কণ্ঠ দেওয়া প্রসঙ্গে মৌসুমী বলেন, ‘ছোটবেলা থেকেই নিজের জন্যই গেয়েছি। মাঝখানে একটি একক অ্যালবাম প্রকাশ করার জন্য প্রডিউসাররা আমার পেছনে আদাজল খেয়ে নেমেছিলেন। কিন্তু নানা ব্যস্ততায় তা আর হয়ে উঠেনি। অনেকদিন পর মাকসুদ জামিল মিন্টুর সুরে একটি গানের স্টুডিও রেকর্ডিংয়ে অংশ নিলাম। খুব ভালো লাগলো গানটি গেয়ে। গানটির সম্পর্কে মৌসুমী বলেন, আসলে অভিনয়ের পাশাপাশি ভিন্নকিছু করতে ভালোই লাগে। তাছাড়া জাহিদ আকবরের লেখা গানটির কথা খুব সুন্দর। সুরও অনেক ভালো লেগেছে। আমি চেষ্টা করেছি পারফেক্টভাবে গাওয়ার জন্য।

শুধু গাওয়া নয়, কিছুদিন আগে মৌসুমী নির্মাতা মুহাম্মদ মোস্তফা কামাল রাজের ‘ছায়া-ছবি’ ছবিতে একটি গানের কথাও লিখেছেন। গানটির সুর ও সঙ্গীত পরিচালনা করেছিলেন আরফিন রুমী। মৌসুমীর কথায় ‘মন যা বলে বলুক’ গানটি এরই মধ্যে শ্রোতানন্দিত হয়েছে।

শুধু মৌসুমী নন, এনটিভির বর্ষপূর্তির অনুষ্ঠানের জন্যে নিজ নিজ কন্ঠে গান করেছেন অভিনেত্রী দিতি, ঈশিতা, মিথীলা ও চাঁদনী। অনুষ্ঠানে চিত্র নায়িকা দিতি তার একক অ্যালাবাম থেকে ‘রঙ্গিলা মন’ গানটি করছেন। ঈশিতা গেয়েছেন ফুয়াদের সুর ও সঙ্গীতে  নতুন গান ‘যায় না ছেঁড়া মনের বাঁধন’। আর তাহসানের কথা, সুর ও সঙ্গীতে মিথিলার কণ্ঠে একটি গান থাকছে। অভিনেত্রী ও নৃত্যশিল্পী হিসেবে পরিচিত চাঁদনী গেয়েছেন মাকসুদ জামিল মিন্টুর সুর ও সঙ্গীতে নতুন একটি গান।

গানগুলোর রেকডিংয়ের কাজ শেষ। এখন বিভিন্ন স্থানে এগুলো চিত্রায়িত হচ্ছে। এরইমধ্যে যমুনা রিসোর্টের মনোরম পরিবেশে মৌসুমীর এ গানের দৃশ্য ধারণ করা হয়েছে। আর বাকিদের গানগুলোর দৃশ্য ধারণ কাজ চলছে।

অনুষ্ঠানটি ৩ জুলাই মঙ্গলবার সন্ধ্যা ৬টা ১৫মিনিটে এনটিভিতে প্রচারিত হবে।

No comments

Powered by Blogger.