সাংবাদিক সংগঠন থেকে হামলাকারীদের বহিষ্কারের সিদ্ধান্ত

জাতীয় প্রেসক্লাবের সামনে গতকাল রবিবার সাংবাদিকদের আয়োজিত মানববন্ধন কর্মসূচিতে এটিএন বাংলার চেয়ারম্যানের বিরুদ্ধে একটি বক্তব্যের প্রতিবাদে এটিএন বাংলার কর্মীদের সাংবাদিক ইউনিয়নের নেতাদের ওপর এবং প্রেসক্লাবের ভেতরে হামলা চালানোর ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছেন সাংবাদিকদের চারটি সংগঠনের নেতারা।


এক বিবৃতিতে হামলার সঙ্গে জড়িতদের বিরুদ্ধে নিজ নিজ সংগঠনের পক্ষ থেকে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়ার সিদ্ধান্তের কথা জানানো হয়েছে।
ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি সাখাওয়াত হোসেন বাদশা কালের কণ্ঠকে বলেন, হামলাকারীদের চারটি সাংবাদিক সংগঠন থেকেই বহিষ্কার করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ছবি ও ভিডিও ফুটেজ দেখে শনাক্ত করার পর বহিষ্কৃতদের তালিকা চূড়ান্ত করা হবে।
মানববন্ধন শেষে জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে), ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে), জাতীয় প্রেসক্লাব ও ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ)-এর এক যৌথ জরুরি সভায় হামলাকারীদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়ার সিদ্ধান্ত নেন এসব সংগঠনের নেতারা। এক যৌথ বিবৃতিতে হামলার ঘটনার পর এটিএন বাংলা ও এটিএন নিউজে উদ্দেশ্যমূলক ও বিভ্রান্তিকর সংবাদ প্রকাশ হচ্ছে দাবি করে তাঁরা এর প্রতিবাদ জানান।
বিবৃতিতে বলা হয়, সাংবাদিকদের ঐক্যবদ্ধ আন্দোলন ব্যাহত করতে এসব ষড়যন্ত্র চলছে। বিবৃতিতে সব সাংবাদিককে আজ ও আগামীকালের কর্মসূচিতে অংশগ্রহণের আহ্বান জানান সাংবাদিক নেতারা।

No comments

Powered by Blogger.