তারায় তারায় যুদ্ধ

আর মাত্র কয়েক দিন। ভক্তদের ভোটে চূড়ান্ত হয়ে যাচ্ছে ২০১১ সালে কে সেরা। রুপালি পর্দার তারকাদের মধ্যে মনোনয়ন পেয়েছেন শাকিব খান, জাহিদ হাসান, ফেরদৌস, মোশাররফ করিম, অপু বিশ্বাস, পূর্ণিমা, মৌসুমী, জয়া আহসান। অনেকেরই প্রশ্ন, শেষ হাসি কে হাসবেন? উত্তরটা অবশ্য ভক্তদের হাতেই।


তাঁদের পাঠানো খুদে বার্তায় ভোট, অনলাইনে ভোট এবং প্রথম আলোয় ছাপানো কুপনের ভোটই নির্ধারণ করবে, কে সেরা হবেন। ২৬ এপ্রিল সন্ধ্যায় জমকালো অনুষ্ঠানে বিজয়ীর নাম ঘোষণা করা হবে। ও হ্যাঁ, যাঁরা এই প্রতিযোগিতায় অংশ নেবেন, তাঁদের মধ্যে সৌভাগ্যবানদের একজন পাবেন একটি নতুন গাড়ি। আরও থাকছে অনেক অনেক আকর্ষণীয় পুরস্কার।

লিখেছেন কামরুজ্জামান

সেরা চলচ্চিত্র অভিনয়শিল্পী (নারী)
সেরা চলচ্চিত্র নায়িকা হিসেবে ভক্ত ও পাঠকেরা এবার যে চারজনকে প্রতিযোগিতায় নিয়ে এসেছেন, তাঁরা গত বছরে ব্যবসাসফল ও নন্দিত ছবি উপহার দিয়েছেন। এই চারজনের মধ্য থেকে কে হবেন সেরা নায়িকা, তা জানার জন্য অপেক্ষায় থাকতে হবে ২৬ এপ্রিল পর্যন্ত।
২০১১ সালে অপুর যেমন সর্বাধিক ছবি মুক্তি পেয়েছিল, তেমনি কাজেও ছিলেন ভীষণ ব্যস্ত। বর্তমানে অপু কক্সবাজারে আছেন ছবির শুটিংয়ের জন্য। হাতে আছে ছয়টি ছবি। প্রতিটি ছবিতেই তিনি শাকিবের বিপরীতে অভিনয় করছেন। তিনি বললেন, ‘কাজ তো এখন একটাই, সেটি হচ্ছে অভিনয় করা। কখনো দেশে, কখনো বিদেশে। আমি আমার কাজ নিয়ে বেশ খুশি।’
অপু বিশ্বাস আরও খুশি হবেন, যদি পেয়ে যান সেরা নায়িকার পুরস্কার। অপু মনোনয়ন পেয়েছেন মনের জ্বালা ছবিতে অভিনয়ের জন্য। ভক্তদের মুঠোফোন থেকে খুদে বার্তা পাঠাতে হবে। এ জন্য মুঠোফোনের মেসেজ অপশনে গিয়ে mp লিখে স্পেস দিয়ে 6a টাইপ করে ২২২১ নম্বরে ভোট দিন। অপু বিশ্বাসকে জয়ী দেখতে চাইলে কুপন ও অনলাইনেও ভোট পাঠাতে পারেন ভক্তরা।
জয়া আহসান গেরিলা ছবিতে অভিনয় করে বেশ প্রশংসা কুড়িয়েছেন। তিনি বললেন, ‘এই ছবিতে অভিনয় করে যে আমি জনপ্রিয় শাখায় মনোনয়ন পেয়েছি, এটা অবশ্যই ইতিবাচক। তার মানে হলো, মানুষ ছবিটি দেখেছে।’
জয়া জানালেন, গেরিলার পর তিনি কলকাতার আবর্ত নামের একটি ছবিতে অভিনয় করেছেন। ভারত-বাংলাদেশ যৌথ প্রযোজনার একটি ছবিতেও কাজ করার কথা চলছে। এর বাইরে তিনি নাটকে কাজ করছেন।
জয়ার ভক্তরা যদি জয়াকে জয়ী দেখতে চান, তবে মুঠোফোনের মেসেজ অপশনে গিয়ে mp লিখে স্পেস দিয়ে 2b টাইপ করে ২২২১ নম্বরে পাঠিয়ে দিন। অনলাইন ও কুপনে পাঠাতে পারেন আপনি আপনার ভোট।
পূর্ণিমা এখন বড় পর্দার পাশাপাশি ছোট পর্দার কাজ নিয়েও বেশ ব্যস্ত রয়েছেন। হাতে রয়েছে এই মুহূর্তে সাতটি ছবি। সামনেই মুক্তি পাবে জজ ব্যারিস্টার পুলিশ কমিশনার, টু বি কন্টিনিউ ছবিগুলো। সম্প্রতি চ্যানেল আইয়ের নাচের একটি অনুষ্ঠানের বিচারক হয়েছেন।
পূর্ণিমা এবার মনোনয়ন পেয়েছেন মায়ের জন্য পাগল চলচ্চিত্রের জন্য। যদি পূর্ণিমার কাজ আপনাদের ভালো লেগে থাকে, তবে মুঠোফোনের মেসেজ অপশনে গিয়ে mp লিখে স্পেস দিয়ে 2c টাইপ করে ২২২১ নম্বরে পাঠিয়ে দিন। কুপন পাঠিয়ে ও অনলাইনে গিয়েও দিতে পারেন আপনি আপনার ভোট।
প্রজাপতি ছবিতে অভিনয়ের জন্য মৌসুমী মনোনয়ন পেয়েছেন। মৌসুমীর উল্লেখযোগ্য কাজের মধ্যে রয়েছে দেবদাস; করছেন সৌভাগ্য ছবিতে অভিনয়। ‘এমনিতে খুব বেশি কাজ করি না। বেছে বেছে ছবিতে কাজ করছি। বিশেষ দিবসে নাটকে অভিনয় ও বিজ্ঞাপনচিত্রে কাজ করছি। মাঝেমধ্যে টিভির বিভিন্ন অনুষ্ঠানে অংশ নিই। বেশির ভাগ সময় দিচ্ছি সংসারে।’ বলছিলেন মৌসুমী।
যদি জয়ী করতে চান মৌসুমীকে, তবে দেরি না করে mp লিখে স্পেস দিয়ে 2d টাইপ করে ২২২১ নম্বরে আপনার ভোটটি দিয়ে দিন। ভোট দিতে বেছে নিতে পারেন আপনি কুপন ও প্রথম আলোর অনলাইন।

সেরা চলচ্চিত্র অভিনয়শিল্পী (পুরুষ)
ভক্ত ও পাঠকেরা জাহিদ হাসানকে প্রজাপতি ছবির জন্য মনোনয়ন দিয়েছেন। জাহিদ হাসান এখন একাধিক নাটকের কাজ নিয়ে ব্যস্ত রয়েছেন; বললেন, ‘সুইট মানে মিষ্টি নাটকের কাজ করছি। এর বাইরেও পয়লা বৈশাখের কিছু কাজ করছি।’
জাহিদ হাসানকে যদি আপনি জয়ী করতে চান, তবে মুঠোফোনের মেসেজ অপশনে গিয়ে mp লিখে স্পেস দিয়ে 5a টাইপ করে ২২২১ নম্বরে ভোট দিয়ে দিন। এ ছাড়া আনন্দ পাতায় প্রকাশিত কুপন ও প্রথম আলোর অনলাইনে আপনি ভোট দিতে পারেন।
গেরিলা চলচ্চিত্রে অভিনয় করে মনোনয়ন পেয়েছেন ফেরদৌস। ব্যস্ত রয়েছেন বাংলাদেশ ও কলকাতার একাধিক ছবির কাজ নিয়ে; জানালেন, চলতি মাসেই তিনি ও ঋতুপর্ণা জার্মানিতে গিয়ে একটি বিজ্ঞাপনচিত্রের কাজ করেছেন। নিজের প্রযোজনায় এক কাপ চা ছবিটি মুক্তি দেওয়ার জন্য প্রস্তুতি নিচ্ছেন। ফেরদৌসের মুখে যদি হাসি ফোটাতে চান, তবে এখনই মুঠোফোনের মেসেজ অপশনে গিয়ে mp লিখে স্পেস দিয়ে 5b টাইপ করে ২২২১ নম্বরে আপনার রায় দিতে হবে। কুপন ও অনলাইন তো রয়েছেই।
নাটকের পাশাপাশি প্রজাপতি ছবিতে অভিনয়ের জন্য মনোনয়ন পেয়েছেন মোশাররফ করিম। বর্তমানে টেলিভিশন ছবির কাজ শেষ করেছেন। এখন ব্যস্ত রয়েছেন একাধিক নাটকের কাজ নিয়ে। তিনি বললেন, মাসের ৩০ দিনই তাঁকে নাটকে শুটিং নিয়ে ব্যস্ত থাকতে হচ্ছে।
প্রজাপতি ছবিতে মোশাররফের কাজ যদি ভক্তদের কাছে ভালো লেগে থাকে, তাহলে ঝটপট মোশাররফকে ভোট দিন কুপনে, অনলাইনে ও মুঠোফোন থেকে খুদে বার্তায়।
মুঠোফোনের মেসেজ অপশনে গিয়ে mp লিখে স্পেস দিয়ে 5c টাইপ করে ২২২১ নম্বরে ভোটটি দিয়ে দিন।
বাংলা ছবিতে শাকিবের সফলতার শেষ নেই। মুক্তির মিছিলে রয়েছে তাঁর একাধিক চলচ্চিত্র। নতুন করে হাতে নিয়েছেন পাঁচটি চলচ্চিত্র। ব্যস্ত এই নায়ক এবার কিং খান ছবিতে অভিনয় করে মনোনয়ন পেয়েছেন। তিনি বললেন, ‘আমি এখন বেছে বেছে গল্পনির্ভর ছবিতে অভিনয় করছি। বিভিন্ন রকম চরিত্রে কাজ করছি।’
শাকিবের ভক্তরা যদি ২৬ এপ্রিলের অনুষ্ঠানে তাঁকে জয়ী দেখতে চান, তবে তাঁকে ভোট দিতে হলে mp লিখে স্পেস দিয়ে 5d টাইপ করে ২২২১ নম্বরে ভোট দিয়ে দিন। আর অনলাইনে ভোট করে ও কুপন পূরণ করেও আপনি আপনার রায় পাঠিয়ে দিতে পারেন অনায়াসেই।

No comments

Powered by Blogger.