ব্লগ থেকে...

নির্বাচিত প্রস্তাব ইভ টিজিং ভারতীয় উপমহাদেশ এবং বাংলাদেশে নতুন কোনো সমস্যা নয়। কিন্তু সম্প্রতি এর বিস্তৃতি ও তীব্রতা বেড়েছে। আমি মনে করি, রাজনৈতিক দলগুলোর নীরবতাই এটা বেড়ে ওঠার অন্যতম একটি কারণ। এই দুঃখজনক নীরবতা ভাঙতে মাননীয় প্রধানমন্ত্রী, বিরোধীদলীয় নেতা, স্বরাষ্ট্রমন্ত্রীসহ দায়িত্বশীল ও প্রভাবশালী


রাজনৈতিক নারীনেত্রীদের জোরালো ভূমিকায় দেখতে পাই না। পাশাপাশি এনজিওগুলোর ভূমিকাও সন্তোষজনক নয়। যত দিন সংশ্লিষ্ট মহল ও সমাজের নেতৃত্বস্থানীয় ব্যক্তিরা যথাযথ ভূমিকায় এগিয়ে না আসবেন, তত দিন ইভ টিজিংয়ের সমাধান হবে না। আমরা প্রত্যাশা করি, আমাদের সামাজিক-সাংস্কৃতিক সংগঠন ও এনজিওগুলো এ আন্দোলনে আরও বেশি সক্রিয় হবে।
খন্দকার আশিকুল ইসলাম
mdashik.ban@gmail.com

নির্বাচিত মন্তব্য
রাক্ষসরূপী রাজাকার পাপীদের বিচার করে এই জাতি কলঙ্কমুক্ত হবেই। জাতি অবশ্যই ফিরে পাবে মুক্তিযুদ্ধের লালিত সেই সুন্দর সোনালি সকাল। যেখানে থাকবে না টেন্ডারবাজি, দখলবাজি, চাঁদাবাজি। থাকবে না অনৈতিক হরতাল। বাতাসে থাকবে না হত্যা, গুম-খুনের লাশের গন্ধ। হায়েনার লোলুপ দৃষ্টি থেকে মুক্ত হবে আমাদের বোনেরা। শেয়ারবাজার থেকে দরবেশেরা ছিনিয়ে নিতে পারবে না হাজার হাজার কোটি টাকা। রাজাকারের জন্য সাজবে না দেশপ্রেমের বাসরঘর। ধর্ম ব্যবসায়ীরা ছেড়ে দেবে রাজপথ। বন্ধ হবে ধানমন্ডি-বনানী-গুলশানের রাজনীতি। নতুন প্রজন্ম জন্মেই বিষদুষ্ট হবে না মিথ্যা মন্ত্রে। নষ্ট রাজনীতির নব্য রাক্ষসেরা নিক্ষেপিত হবে বঙ্গোপসাগরে। জেগে উঠবেই আমার সোনার বাংলা। সব ‘অপ’কে বদলে দিয়ে গড়ে তুলব এক নতুন বাংলাদেশ।
সাঈদ মোহাম্মদ ভাই
saeedmbhai@hotmail.com

নির্বাচিত মন্তব্য
সড়ক দুর্ঘটনা কিংবা সড়কে হত্যা—কোনোটি মেনে নেওয়ার নয়। কোনোটি সহমর্মিতার নয়। কেন দুর্ঘটনা ঘটবে? কেন সহমর্মিতার প্রয়োজন হবে? যখন কোনো যানবাহন আপনি চালাবেন কিংবা চড়বেন, তখন ব্যক্তিগত চিন্তা না করে সমষ্টিগত নিরাপত্তার কথা চিন্তা করুন। অসুস্থ প্রতিযোগিতা করে ‘আমাকে আগে যেতে হবে’ এ ভাবনা ভুলে যান। তাহলে দুর্ঘটনা বলে কিছু থাকবে না।
গোলাম সরোয়ার
sarwar94@gmail.com

নিজের মত দিন.... ব্লগে
www.bodlejaobodledao.com
চলতি বিষয়—
 গণমাধ্যমে শিশুদের জন্য বাংলায়বিনোদন চাই
 ইভ টিজিংমুক্ত বাংলাদেশ চাই
 সড়ক দুর্ঘটনা কি চলতেই থাকবে?

No comments

Powered by Blogger.