ব্যাংক থেকে নামতেই গুলি, ২৩ লাখ টাকা ছিনতাই

ব্যাংক থেকে নিচে নামতেই দুজনের পায়ে গুলি করে ২৩ লাখ ১২ হাজার টাকা ছিনিয়ে নিয়ে দৌড়ে চলে গেল ছিনতাইকারীরা। গুলিবিদ্ধ শাহীনুর আলম এভাবেই বর্ণনা দিলেন ঘটনাটির। ঘটনাটি ঘটেছে গতকাল সোমবার বিকেলে রাজধানীর এলিফ্যান্ট রোডে।


গুলিবিদ্ধ অপরজন হলেন আমজাদ আলী। শাহীনুর ও আমজাদ বেসরকারি প্রতিষ্ঠান চিকস অ্যান্ড ফিডস লিমিটেডের যথাক্রমে প্রকৌশলী ও লজিস্টিক কর্মকর্তা। তাঁদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। গত ২৯ জানুয়ারি রাজধানীর মৌলভীবাজারে গুলি করে ছিনতাইয়ের চেষ্টার সময় ছিনতাইকারীদের গুলিতে তাঁদের এক সঙ্গী গুলিবিদ্ধ হয়ে নিহত হন।
গতকালের ঘটনা সম্পর্কে আহত ব্যক্তিরা বলেন, তাঁদের প্রতিষ্ঠানের পরিচালক গোলাম মোস্তফা ও তাঁরা দুজন এলিফ্যান্ট রোডে এনসিসি ব্যাংক থেকে ২৮ লাখ ১২ হাজার টাকা তোলেন। বেলা তিনটার দিকে তাঁরা দোতলায় অবস্থিত ওই ব্যাংক থেকে নিচে নামেন। গোলাম মোস্তফার কাছে ছিল পাঁচ লাখ টাকা এবং অবশিষ্ট টাকা ছিল আমজাদের হাতে থাকা একটি ব্যাগে।
প্রত্যক্ষদর্শীরা জানান, সামনে থাকা শাহীনুর গাড়ির পেছনের বাঁ পাশের দরজা খুলতেই তাঁকে জাপটে ধরে ডান পায়ে গুলি করে দুর্বৃত্তরা। তারা ঠিক পেছনে থাকা আমজাদের পায়েও গুলি করে। তিনি পড়ে গেলে দুর্বৃত্তরা তাঁর কাছ থেকে টাকার ব্যাগ ছিনিয়ে নেয়। পেছনে থাকা মোস্তফা ঘটনা দেখে ব্যাংকের সিঁড়ির দিকে দৌড় দিলে তাঁকেও গুলি করে দুর্বৃত্তরা। তবে গুলি লক্ষ্যভ্রষ্ট হয়। দুর্বৃত্তরা টাকার ব্যাগ নিয়ে দৌড়ে উল্টো দিকের গলি দিয়ে চলে যায়।
প্রত্যক্ষদর্শী চিকস অ্যান্ড ফিডসের গাড়িচালক এনামুল হক বলেন, ছিনতাইকারীরা পাঁচ-ছয়জন ছিল।
উল্টো দিকের গলির মুখে কর্তব্যরত ট্রাফিক কনস্টেবল আজহারুল ইসলাম বলেন, গুলির শব্দ শুনে তাকালে তিনি দুই তরুণকে পিস্তল হাতে দৌড়ে পালাতে দেখেন।
স্থানীয় কয়েকজন ব্যক্তি জানান, গলিতে দুটি মোটরসাইকেল নিয়ে দুই ব্যক্তি অপেক্ষা করছিল। ছিনতাইকারীরা ওই দুটি মোটরসাইকেলে উঠে কাঁটাবনের দিকে পালিয়ে যায়।
এনসিসি ব্যাংকের এলিফ্যান্ট রোড শাখার ব্যবস্থাপক মো. মহিউদ্দীন প্রথম আলোকে বলেন, ওই ব্যক্তিরা টাকা তুলতে প্রথমে ব্যাংকের ধানমন্ডি শাখায় গিয়েছিলেন। সেখানে তখন এই পরিমাণ নগদ টাকা না থাকায় তাঁদের এলিফ্যান্ট রোড শাখায় পাঠানো হয়েছিল। আধা ঘণ্টা থেকে ৪০ মিনিটের মধ্যেই তাঁরা টাকা নিয়ে বের হন।
পুলিশের ধারণা, ব্যাংক বা চিকস অ্যান্ড ফিডসের ভেতর থেকে কেউ ছিনতাইকারীদের তথ্য দিয়েছে। না হলে ছিনতাইকারীদের পক্ষে ব্যাংকের শাখা পরিবর্তনের তথ্য পাওয়া ও পালিয়ে যাওয়ার পরিকল্পনা করা সম্ভব ছিল না।
চিকস অ্যান্ড ফিডস লিমিটেডের পরিচালক গোলাম মোস্তফা বলেন, ছিনতাইকারীরা কীভাবে তথ্য পেল, সে সম্পর্কে এখনো তাঁরা ধারণা করতে পারছেন না।
নিউমার্কেট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজুর রহমান বলেন, এ ঘটনায় পুলিশ তদন্ত করছে।

No comments

Powered by Blogger.