বছর শেষে অবসর নেবেন কার্লোস

বয়স যথেষ্ট হলো। আসছে এপ্রিলে পা দেবেন ৩৯ বছরে। খেলার ধকল আর সইতে পারছেন না রবার্তো কার্লোস। ব্রাজিলের ২০০২ সালের বিশ্বকাপজয়ী এই ফুটবলার জানিয়েছেন, চলতি বছরের শেষের দিকে অবসর নেবেন তিনি। কার্লোস বর্তমানে খেলছেন রুশ ক্লাব আনঝি মাখাচকালার হয়ে। একই সঙ্গে তিনি ক্লাবটির অধিনায়ক ও ম্যানেজার। কার্লোস জানিয়েছেন, খেলা থেকে অবসর নিলেও নেপথ্যে থেকে আনঝির সঙ্গে কাজ করে যাবেন তিনি।


স্প্যানিশ ক্রীড়া দৈনিক মার্কাকে দেওয়া সাক্ষাত্কারে কার্লোস বলেন, ‘আনঝির সঙ্গে আমার চুক্তির মেয়াদ শেষে হবে ২০১৩ সালের জুনে। তবে এ বছরের ডিসেম্বরে খেলা থেকে বিরত থাকার সম্ভাবনা রয়েছে আমার।’
ডিসেম্বরে অবসর নেবেন কি না—এমন প্রশ্নে কার্লোসের জবাব, ‘হ্যাঁ। ডিসেম্বর বুট জোড়া তুলে রাখতে চাই আমি।’
কার্লোস বলেন, ‘বহু বছর খেলেছি। পেশাদার ফুটবল খেলেছি ১৭ বছর। তবে ফুটবল খেলছি দীর্ঘ ২২ বছর ধরে। আমি মনে করি না, আমার শরীর আরও ধকল সইতে পারবে। এখন বিশ্রাম নিতে চাই। পরিবারের সঙ্গে কিছুটা সময় কাটাতে চাই।’ রয়টার্স।

No comments

Powered by Blogger.