এবার কমিক বইয়ে কার্লা ব্রুনি

ফ্রান্সের ফার্স্ট লেডি কার্লা ব্রুনি সারকোজি এত দিন মডেল ও গায়িকা হিসেবে পরিচিত ছিলেন। এবার তিনি আবির্ভূত হয়েছেন কমিক বইয়ের চরিত্র হিসেবে। একটি মার্কিন প্রকাশনা গতকাল শনিবার এ কথা জানিয়েছে।
ব্লুওয়াটার নামের ওই প্রকাশনা সংস্থার পক্ষ থেকে বলা হয়েছে, ফ্রান্সের প্রেসিডেন্ট নিকোলা সারকোজির স্ত্রী কার্লা ব্রুনি এরই মধ্যে আন্তর্জাতিক অঙ্গনে নানা কারণে আলোড়ন সৃষ্টি করেছেন। এবার তিনি অবিনশ্বর হয়ে থাকবেন কমিক বইয়ের পাতায়।
৩২ পৃষ্ঠার কমিক বইটি গত মাসে ইংরেজি ভাষায় প্রকাশিত হয়। কিন্তু এটি এখনো ফ্রান্সে প্রকাশিত হয়নি। ব্রুনির অনুমতি পেলেই এটি ফ্রান্সের বাজারে আসবে। বইটিতে কার্লা ব্রুনির রাজনৈতিক জীবন ভিন্ন আঙ্গিকে চিত্রায়ণ করা হয়েছে।
ব্লুওয়াটারের প্রকাশক ড্যারেন ডেভিস জানিয়েছেন, কমিক বইয়ে ব্রুনির নাম দেওয়া হয়েছে রিনি। ‘ফিমেল ফোর্স’ বা নারীর ক্ষমতা নিয়ে তাঁরা ধারাবাহিকভাবে যে বইগুলো প্রকাশ করছেন, এটি তার একটি।
ডেভিস আরও জানান, ব্রুনি সারকোজি আদতেই একটি মজাদার চরিত্র। বইটিতে তাঁর উচ্চাভিলাষী চরিত্রের বহিঃপ্রকাশ ঘটেছে। একজন বালিকা যখন বইটি পড়বে, তখন তার মনে হবে, চেষ্টা করলে সে যেকোনো কিছুই হতে পারবে। কমিকটিতে ব্রুনির জন্ম থেকে শুরু করে ২০০৮ সালে সারকোজিকে বিয়ে করার বিষয়টি ফুটিয়ে তোলা হয়েছে।
এ ছাড়া ১৯৭০ সালে তাঁর পরিবারের ফ্রান্সে চলে আসা, তাঁর মডেল ও গায়কজীবন, এইডস নিয়ে কাজ করাসহ তাঁর বর্ণিল জীবনের বিভিন্ন দিক উঠে এসেছে বইটিতে।

No comments

Powered by Blogger.