কাদের মোল্লার ছেলে যা বলেন

মৃত্যুদণ্ড কার্যকর হওয়া জামায়াত নেতা আবদুল কাদের মোল্লার ছেলে হাসান জামিল বলেছেন, ‘আমার বাবা দুনিয়া থেকে বিদায়ের আগে জানতেই পারলেন না, সংবিধান অনুসারে তার রিভিউ করার অধিকার আছে কিনা। যখন আইনের পূর্ণাঙ্গ আশ্রয় নেয়ার সুযোগ থেকে বঞ্চিত করা হয়, তখন সেটা হত্যাকা- ছাড়া আর কিছু নয়।’ গতকাল সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন। তিনি বলেন, আমার পিতাকে হত্যার ৩৪৮ দিন পর আপিল বিভাগ থেকে আমার বাবার দায়ের করা রিভিউ আবেদনের পূর্ণাঙ্গ রায় প্রকাশিত হয়। এই রায়ে রিভিউ মেইনটেইনেবল বলে সুপ্রিম কোর্ট ঘোষণা করেন। সেখানে বলা হয়, রায় প্রকাশের ১৫ দিনের মধ্যে রিভিউ আবেদন করা যাবে। অথচ রায় প্রকাশের সাত দিনের মাথায় তার ফাঁসি কার্যকর করা হয়।’ কাদের মোল্লার ছেলে বলেন, ‘এই সরকার আমার পিতাকে অত্যন্ত নৃশংসভাবে হত্যা করেছে। এমনকি এই জালেম সরকার আমার পরিবারের সদস্যদের জানাজায় অংশ নেয়ার সুযোগ দেয়নি। আমার বাবার মৃতদেহ শেষবারের মতো একবার দেখার সুযোগও দেয়া হয়নি। ওই রাতে আমাদের পরিবারের ওপর হামলা হলো, জেলে নেয়া হলো। এটা এত বড় জুলুম, যা অবশ্যই দেশবাসী বিচার করবেন।’ সংবাদ সম্মেলনে কাদের মোল্লার স্ত্রী সানোয়ার জাহান, দুই আইনজীবী ফরিদ উদ্দিন খান ও সাইফুর রহমান উপস্থিত ছিলেন।

No comments

Powered by Blogger.