‘পারলে আমাকে গ্রেপ্তার করুন’

সারদা চিট ফান্ড কেলেঙ্কারিতে গ্রেপ্তার হয়েছেন পশ্চিমবঙ্গ সরকারের পরিবহন মন্ত্রী মদন মিত্র। তিনি রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের ঘনিষ্ঠ সহযোগী। পরিবহন মন্ত্রীকে গ্রেপ্তারের পর মমতাকে গ্রেপ্তারের দাবিও উঠছে। মদন মিত্রের গ্রেপ্তারকে কেন্দ্র করে ক্ষুব্ধ মমতা ‘সরাসরি চ্যালেঞ্জ’ ছুঁড়ে দিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও ক্ষমতাসীন দল ভারতীয় জনতা পার্টির (বিজেপি) সভাপতি অমিত শাহকে। এক বিবৃতিতে মমতা বলেছেন, পারলে আমাকে গ্রেপ্তার করুন। এ খবর দিয়েছে বার্তা সংস্থা আইএএনএস। মমতা বলেন, ভারতে এখন জরুরি অবস্থার মতো পরিস্থিতি বিরাজ করছে। আমরা এসবের নিন্দা জানাই। এটা আমাদের অবস্থান। মদন মিত্রকে দেখতে আমি এসএসকেএম হাসপাতালে যাবো। আমাকে গ্রেপ্তার করতে নরেন্দ্র মোদি ও বিজেপি’র প্রেসিডেন্ট অমিত শাহকে আমি চ্যালেঞ্জ ছুঁড়ে দিচ্ছি। এটা সরাসরি চ্যালেঞ্জ। তৃণমূল কংগ্রেস নেত্রী মমতা বলেন, মদন মিত্র সিবিআই কার্যালয়ে যাওয়ার আগে তার পদত্যাগপত্র জমা দিয়েছিলেন। কিন্তু, আমি সেটা গ্রহণ করিনি বলে মন্তব্য করেন মমতা। তিনি মন্ত্রী হিসেবে তার দায়িত্বে বহাল থাকবেন বলে জানান পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী। তিনি বলেন, আমরা তাকে পরিবর্তন করবো না। তিনি পরিবহন মন্ত্রী হিসেবে তার দায়িত্ব পালন করে যাবেন। এটা আমাদের চ্যালেঞ্জ। একটা নতুন লড়াই শুরু হয়েছে। তিনি আরও বলেন, নরেন্দ্র মোদির পুলিশ ও অমিত শাহর গু-াদের আমাকে গ্রেপ্তার করতে বলুন। এদিকে ক্ষুব্ধ মমতা বলেছেন, আজ শনিবার তৃণমূল রাস্তায় বিক্ষোভ আন্দোলনে নামবে। সিবিআইয়ের বিরুদ্ধেও অভিযোগে এনে তিনি বলেন, সিবিআই বিজেপির ‘রাজনৈতিক হাতিয়ারে’ পরিণত হয়েছে।

No comments

Powered by Blogger.