বিদ্যুতের লুকোচুরি...

ঢাকা পল্লী বিদ্যুত সমিতি-১ (আশুলিয়া জোনাল অফিস)-এর কো-লবাগ, পশ্চিম জিরাবো, পুকুরপাড়, বাগানবাড়ী এলাকায় লুকোচুরির কথা লিখে শেষ করা যাবে না। যেমনÑমাগরিবের সময় হলে বিদ্যুত চলে যায়।
১ ঘণ্টা লোডশেডিংয়ের পর যদিও আসে ১০ থেকে ২০ মিনিট পড়ে আবার চলে যায়। প্রায় দিনই এমন হয়। আমি শুধু একদিনের উদাহরণ দিচ্ছিÑ গত ১৮-০৬-১৩ সন্ধ্যা ৬-৪৫ মিনিট হতে রাত ১১টার মধ্যে ৫ বার বিদ্যুত আসা-যাওয়া করেছে। এটাকে কি লোডশেডিং বলব না লুকোচুরি খেলা বলব তা কর্তৃপক্ষই ভাল জানেন! ইণ্ডাস্ট্রিজ এলাকা হওয়া সত্ত্বেও এত ঘনঘন বিদু্যুত আসা-যাওয়া করলে ইণ্ডাস্ট্রিজের উৎপাদন ব্যাহত হয়, ছাত্র-ছাত্রীদের লেখাপড়ায় বিঘ্নি ঘটে- ফ্রিজ, টিভি ও বাল্ব তো নষ্ট হয়ই।
গত বছর ইফতারের সময় প্রায়ই বিদ্যুত থাকেনি এবং সেহ্রির সময়ও একই অবস্থা হতো। আমার প্রশ্ন হলোÑমুসলমানের সেহরি, ইফতার ও তারাবী নামাজ খুবই গুরুত্বপূর্ণ। এ সময় লোডশেডিং না করে অন্য সময় তো করা যায়? বিদ্যুত না থাকলে কি অবস্থা হয় তা ভুক্তভোগী ছাড়া আর কেউ বোঝেন না। এবারও কিছুদিন পরে রোজা শুরু হবে হবে। আশা করি এবার যেন আগের মতো না হয়, সেদিকে দৃষ্টি দেয়ার জন্য যথাযথ কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করছি।

মোঃ নূরুদ্দিন মোল্লা
কো-লবাগ (পশ্চিম জিরাবো) , আশুলিয়া, ঢাকা।

No comments

Powered by Blogger.