'টক শোর অনেক বিশেষজ্ঞ পর্নো ব্যবসায় জড়িত'

বারাসাতের কামদুনি গ্রামের বিতর্কিত মন্তব্যের রেশ না কাটতেই আবারও বেফাঁস মন্তব্য করেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এবার তোপ দেগেছেন তাঁর সমালোচনাকারী বিভিন্ন চ্যানেলের টক শো এবং এতে অংশ নেওয়া বিশেষজ্ঞদের ওপর।
তিনি বলেছেন, টক শোতে অংশ নেওয়া বিশেষজ্ঞরা 'পর্নোগ্রাফি'র সঙ্গে জড়িত। গত বৃহস্পতিবার বর্ধমানে এক জনসভায় মমতা এসব কথা বলেন।
মমতার মতে, ধর্ষণের ঘটনা নিয়ে টেলিভিশনে আলোচনাকারী যাঁরা নিজেদের সমাজকর্মী বলে দাবি করেন, তাঁরা শুধু অর্থের পেছনে ছোটা মানুষ। তাঁদের কেউ কেউ পর্নোগ্রাফির সঙ্গেও জড়িত। তিনি বলেন, 'প্রত্যেক সন্ধ্যায় এই মানুষগুলো একটি বা দুুটি ধর্ষণের ঘটনা নিয়ে রসালো আলোচনা চালায়। তারা দিনের পর দিন বাংলার মা ও বোনদের অপমান করে আসছে। কিছু খারাপ চ্যানেল, যাদের ভবিষ্যৎ অনিশ্চিত, তারাই এই ধরনের আলোচনায় আয়োজন বেশি করছে।' তিনি আরো বলেন, 'এসব টক শো দেখে শিশুরা এমন কিছু জেনে যাচ্ছে যা তাদের এখনই জানার কথা নয়। এসব চ্যানেলে কাদের ডাকা হয়? এদের অনেকেই পর্নোগ্রাফির সঙ্গে জড়িত। তারা নিজেদের সমাজকর্মী বলে দাবি করে কিন্তু আসলে তারা অর্থকর্মী।'
এর আগে গত বুধবার এক আলোচকের সমালোচনা করে তিনি বলেন, 'তারা এখন ধর্ষণের ঘটনার জন্য আমাকেই দায়ী করছে। আমি নাকি ধর্ষণ করতে গেছি... তাও যদি একটা ছেলে হতাম!' সিপিএম-মাওবাদী-এবিপি তাঁকে যে খুনের চক্রান্ত করছে তাতে সাংবাদিকরাও জড়িত বলে দাবি করেন মমতা।
রাজ্যের ভেঙে পড়া আইনশৃঙ্খলা ও নারীদের নিরাপত্তাহীনতা নিয়ে এবং গত কয়েক দিনে ঘটে যাওয়া বেশ কয়েকটি ধর্ষণ ও খুনের ঘটনার প্রতিবাদে কয়েকটি নাগরিক সংগঠন প্রতিবাদ সমাবেশের আগের দিন এমন মন্তব্য করলেন মমতা।
এদিকে গতকাল নাগরিক সংগঠনগুলোর আয়োজিত মৌন মিছিলে সমাজের সর্বস্তরের মানুষ শামিল হয়েছিল। কামদুনি কাণ্ডের প্রতিবাদে গতকাল শুক্রবার কলকাতার রাজপথে নেমে আসেন 'পরিবর্তনপন্থীরা'। স্থানীয় সময় পৌনে ৪টা থেকে মিছিলটি শুরু হয়। লেখক, সাংস্কৃতিক কর্মী, চিত্রাভিনেতা, খেলোয়াড় সবাই এ যাত্রায় যোগ দিয়েছিলেন। সূত্র : টাইমস অব ইন্ডিয়া।

No comments

Powered by Blogger.