গ্রামীণ ব্যাংক কারো পৈতৃক সম্পত্তি নয় : তথ্যমন্ত্রী

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, গ্রামীণ ব্যাংক কোনো ব্যক্তির বা পরিবারের পৈতৃক সম্পত্তি নয়। গ্রামীণ ব্যাংকের বেশির ভাগ বিনিয়োগ সরকারের। সুতরাং এই ব্যাংক ধ্বংস করার প্রশ্নই আসে না।
গ্রামীণ ব্যাংক জনগণের যে উপকার করে, তা বহাল রাখতেই এটাকে নিয়মের মধ্যে রাখার জন্য সরকার চিন্তাভাবনা করছে। এখানে কোনো ধরনের হুমকি-ধমকি দেওয়ার বিষয় নেই।
গতকাল শুক্রবার দুপুরে কুষ্টিয়ার ভেড়ামারা উপজেলা পরিষদ মিলনায়তনে কুষ্টিয়া সিএনজি মালিক সমিতি ও কেব্ল্ অপারেটর অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (কোয়াব) ভেড়ামারা শাখার সঙ্গে মতবিনিময় অনুষ্ঠানে তথ্যমন্ত্রী সাংবাদিকদের এসব কথা বলেন। অনুষ্ঠানে ভেড়ামারা উপজেলা নির্বাহী কর্মকর্তা রেজাউল করিম, কুষ্টিয়া জেলা জাসদের সভাপতি গোলাম মহসীন, সাধারণ সম্পাদক আব্দুল আলীম স্বপন, নারী জোটের আহ্বায়ক আফরোজা হক রীনা প্রমুখ উপস্থিত ছিলেন।
তথ্যমন্ত্রী বিরোধী দলের উদ্দেশে বলেন, হাওয়ায় গুলি না ছুড়ে সরাসরি প্রস্তাবসহ নির্বাচনকালীন অন্তর্বর্তী সরকারের রূপরেখা নিয়ে আলোচনায় বসুন। সংবিধান পরিবর্তন তো পরের কথা, আগে আলোচনা ও সমঝোতা করতে হবে। তিনি আরো বলেন, তত্ত্বাবধায়ক সরকারটা একটা বাতিল হওয়া ব্যবস্থা। এটা পুনর্বহালের কোনো সুযোগ নেই। সে ক্ষেত্রে একটি নির্বাচনী ব্যবস্থা গড়ে তুলতে হবে।


No comments

Powered by Blogger.