ভারতে মার্কিন নারী গণধর্ষণ-তিন নেপালি আটক

ভারতের উত্তরাঞ্চলীয় হিমাচল রাজ্যের মানালি শহরে যুক্তরাষ্ট্রের এক নারী পর্যটককে গণধর্ষণের অভিযোগে পুলিশ গতকাল বৃহস্পতিবার তিনজনকে আটক করেছে। এদের নাম অর্জুন, লাকি ও সোম বাহাদুর।
এরা সবাই ট্রাকচালক এবং নেপালি নাগরিক।
রাজ্যের কুল্লু জেলার পুলিশপ্রধান বিনোদ ধাওয়ান জানান, দুজনকে পাটলিকুল ও একজনকে মান্দি শহর থেকে আটক করা হয়। নেপালি হলেও তারা দীর্ঘদিন ধরে হিমাচল রাজ্যে বসবাস করছে।
গত সোমবার রাতে কুল্লুর পর্যটন নগরী মানালিতে হোটেলে ফেরার পথে ৩০ বছরের ওই মার্কিন নারী অপহৃত ও গণধর্ষণের শিকার হন। পুলিশকে তিনি জানান, হোটেলে ফেরার জন্য অনেক চেষ্টার পর একটি ট্রাক তাঁকে গন্তব্যে পৌঁছে দিতে এগিয়ে আসে। ওই ট্রাকের চালক দুই সহযোগীকে নিয়ে তাঁকে অপহরণ করে এবং একটি নির্জন জায়গায় নিয়ে যায়। সেখানে তারা তাঁকে পাঁচ ঘণ্টারও বেশি সময় ধরে ধর্ষণ করে। বিনোদ বলেন, 'ওই নারীর স্বাস্থ্য পরীক্ষায় ধর্ষণের প্রমাণ পাওয়া গেছে।' পুলিশ ট্রাকটি বুধবার জব্দ করে।
কিছুদিন আগে পশ্চিমবঙ্গের কলকাতায় এক আইরিশ দাতব্য সংস্থার কর্মী (২১) ধর্ষণের শিকার হন। গত মার্চে মধ্য প্রদেশে সুইজারল্যান্ডের এক পর্যটককে গণধর্ষণের অভিযোগে পুলিশ ছয়জনকে আটক করে। সূত্র : এনডিটিভি, জিনিউজ, বিবিসি।

No comments

Powered by Blogger.