সারাইখানা

এই বিভাগে সমস্যা পাঠানোর ঠিকানা

সারাইখানা, প্রজন্ম ডটকম
প্রথম আলো, সিএ ভবন, ১০০ কাজী নজরুল ইসলাম অ্যাভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা ১২১৫।
অথবা ই-মেইল: pdotcom@prothom-alo.info

মোবাইল ফোন
আমি অ্যান্ড্রয়েড ৪.০.৪ অপারেটিং সিস্টেমচালিত সিম্ফোনি ডব্লিউ৬০ স্মার্টফোন ব্যবহার করি। কীভাবে আমি অ্যান্ড্রয়েডের ৪.২ জেলি বিন সংস্করণে যেতে পারি অর্থাৎ হালনাগাদ করতে পারি?
মুমতাহিনা পরমা
angelbutterfly946@gmail.com
আপনি হালনাগাদ করতে পারবেন। কম্পিউটার থেকে নতুন সংস্করণ হালনাগাদ করতে চাইলে ইন্টারনেট সংযোগ লাগবে। এ ছাড়া মোবাইল ফোন থেকে নতুন সংস্করণ হালনাগাদ করতে চাইলে সেটিংস থেকে আপগ্রেড অপশনে গিয়ে করতে পারেন। সে ক্ষেত্রে মোবাইলে ওয়াই-ফাই ইন্টারনেট চালু থাকতে হবে।
আমি ব্ল্যাকবেরি বোল্ড ৯৭৮০ ব্যবহার করি। কিন্তু প্রথমে কিছুদিন অপেরা মিনি ব্যবহার করতে পারলেও এখন আর পারছি না। বারবার দেখায় unable to connect, please review your network settings। এখন আমি কী করতে পারি?
জয়
শাহবাগ, ঢাকা
দুটি কারণে হতে পারে। ব্যাটারির চার্জ কম কি না দেখুন অথবা সফটওয়্যারের সমস্যায় হতে পারে। এ ক্ষেত্রে মোবাইল ফোনটি ফ্ল্যাশ করলে সমাধান পাবেন।
আমি একটি মুঠোফোন কিনতে চাই। এখন অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেম ভালো হবে, নাকি উইন্ডোজচালিত ফোন ভালো হবে। অ্যান্ড্রয়েডের অ্যাপস কি উইন্ডোজে চলবে?
ফয়সাল হোসেন
fhshakil@gmail.com
অবশ্যই অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমের ফোন ভালো হবে। অ্যান্ড্রয়েডের অ্যাপস উইন্ডোজে চলবে না।
আমি নকিয়া লুমিয়া কিনতে চাই। এতে কি বাংলা সমর্থন করে? এর উইন্ডোজ রি-ইনস্টল করতে হবে কীভাবে?
সৌম্য
soumya.ts777@gmail.com
বাংলা পড়তে পারবেন, কিন্তু লিখতে পারবেন না।
পরামর্শ দিয়েছেন: কামাল হোসেন
স্বত্বাধিকারী, সাইম প্লাস

No comments

Powered by Blogger.