চট্টগ্রামে ব্যালট ছিনতাই

ব্যালট ছিঁড়ে ফেলা ও ছিনতাইয়ের ঘটনার পর চট্টগ্রামের বিএমএ নির্বাচনে স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ) মোহাম্মদ শরীফকে সাধারণ সম্পাদক পদে বিজয়ী ঘোষণা করা হয়েছে। প্রতিদ্বন্দ্বী প্রার্থী আ ম ম মিনহাজুর রহমান আইনের আশ্রয় নেওয়ার কথা বলেছেন।
চট্টগ্রাম নগরের জিইসি মোড়ের বিএমএ ভবনে ভোট গণনার শেষ পর্যায়ে স্বাচিপের সমর্থকেরা সর্বশেষ ব্যালটটি ছিঁড়ে ফেলেন এবং ওই বুথের সব ব্যালট নিয়ে যান। শেষ ব্যালটটি ছেঁড়ার আগ পর্যন্ত স্বাচিপের বিদ্রোহী প্রার্থী মিনহাজুর রহমান ও মোহাম্মদ শরীফের ভোট সমান ছিল। দুজনই এক হাজার এক ভোট করে পান। সাধারণ সম্পাদক পদে বিএনপি ও জামায়াত-সমর্থিত প্রার্থী আবদুল মোত্তালিব পান ছয় শতাধিক ভোট।
সর্বশেষ ব্যালটের ভোটটি দিয়ে ফলাফল নির্ণীত হতো। সেই ভোটটি পান মিনহাজুর রহমান। তা দেখেই মিনহাজ ও তাঁর সমর্থকেরা উল্লাস শুরু করেন। স্বাচিপের প্রার্থী ও সমর্থকেরা ওই ব্যালট বাতিল দাবি করে তা ছিঁড়ে ফেলেন। সাংবাদিকদের সামনে এ ঘটনা ঘটে। পরে তারা নির্বাচন কমিশনার ও দায়িত্বপ্রাপ্ত ব্যক্তিদের কাছ থেকে বুথের সব ব্যালট জোর করে নিয়ে যান।
নির্বাচন কমিশনার কাজী শফিকুল আলম বৃহস্পতিবার রাতে ব্যালট ছিনতাইয়ের কথা স্বীকার করেন। তিনি প্রথম আলোকে বলেন, ‘কিছু ব্যালট পেপার আমার সামনে থেকে নিয়ে গেছে।’ তবে শুক্রবার ভোরে শরীফকে বিজয়ী ঘোষণা করা হয়।
মিনহাজুর রহমান গতকাল চট্টগ্রাম প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে অভিযোগ করেন, তাঁর বিজয় ছিনিয়ে নেওয়া হয়েছে। শরীফকে অন্যায়ভাবে বিজয়ী ঘোষণা করা হয়েছে। তিনি বলেন, তাঁর প্রতি যে অন্যায় করা হয়েছে, এর প্রতিকার চেয়ে তিনি আইনের আশ্রয় নেবেন।
চট্টগ্রামের বিএমএ নির্বাচনে অন্য পদগুলোতে স্বাচিপ প্রার্থীরা বিজয়ী হয়েছেন।

No comments

Powered by Blogger.