মিরপুরে ছিনতাইকারীদের তাণ্ডব, ব্যবসায়ী খুন-আহত হয়েছেন আরো সাতজন

রাজধানীর মিরপুরে গতকাল মঙ্গলবার সকালে রীতিমতো তাণ্ডব চালিয়েছে একদল ছিনতাইকারী। তাদের ছুরিকাঘাতে প্রাণ হারিয়েছেন এক ব্যবসায়ী। আহত হয়েছেন আরো সাতজন। নিহত ব্যবসায়ী শাহজাহান ভূঁইয়া (৫৫) পুরান ঢাকার ইসলামপুরের কাপড় ব্যবসায়ী। এ ঘটনায় সন্ধ্যা পর্যন্ত কাউকে গ্রেপ্তার করতে পারেনি পুলিশ।


একদল ছিনতাইকারী এর আগে সকালে মিরপুরেই নুরুল হক নামের এক ব্যবসায়ীকে চাপাতি দিয়ে কোপায় এবং পিস্তলের বাঁট দিয়ে সুলতান আহমেদ নামের অপর একজনের মাথায় আঘাত করে। একই সময় ছিনতাইকারীদের চাপাতির কোপে গুরুতর আহত হয়েছেন জনৈক মামুন, তাঁর স্ত্রী ঝুমা আক্তার, হাসান, পারভীন আক্তার ও নিজাম উদ্দিন নামের পাঁচজন।
পুলিশের মিরপুর বিভাগের উপকমিশনার ইমতিয়াজ আহমেদ কালের কণ্ঠকে বলেন, নিহত শাহজাহান ভূঁইয়া পুরান ঢাকার ইসলামপুরে কাপড়ের ব্যবসা করতেন। গতকাল ভোরে মিরপুরে এসেছিলেন বড় মেয়ের সঙ্গে দেখা করতে। সকাল ৭টার দিকে তিনি মেয়ের বাসা থেকে বের হয়ে রাস্তায় বের হলে ছিনতাইকারীরা টাকা ও মোবাইল ফোনসেটের জন্য তাঁকে ছুরি দিয়ে উপর্যুপরি আঘাত করে। গুরুতর অবস্থায় ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়ার পর সকাল সাড়ে ৯টার দিকে চিকিৎসকরা তাঁকে মৃত ঘোষণা করেন।
এদিকে ছিনতাইকারীরা একই এলাকায় আরো কয়েকজনকে আহত করে। ঘটনায় জড়িতদের গ্রেপ্তারে পুলিশের একাধিক টিম কাজ করছে।
প্রত্যক্ষদর্শী নিজাম উদ্দিন (বাড়ির মালিক) জানান, ঘটনার সময় তিনি বাসার ভেতরে ছিলেন। হঠাৎ চিৎকার শুনে বাইরে বের হয়ে দেখেন শাহজাহান ভূঁইয়া রক্তাক্ত অবস্থায় রাস্তায় পড়ে আছেন। তাঁকে ছুরি মেরে কয়েক যুবক দৌড়ে পালিয়ে যায়। এর আগে ওই এলাকায় আরো সাতজনকে ছিনতাইকারীরা আহত করে।
নিহতের পারিবারিক সূত্রে জানা যায়, শাহজাহান ভূঁইয়া ইসলামপুরে মেহেরজান মার্কেটে মেঘনা ট্রেডিং নামের একটি কাপড়ের দোকানের মালিক। তাঁর গ্রামের বাড়ি ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ার শ্যামনগরে। তিনি দুই মেয়ে ও এক ছেলের জনক। মিরপুরে বড় মেয়ের সঙ্গে দেখা করতে এসে তিনি ছিনতাইকারীর কবলে পড়েন।
ঈদ সামনে রেখে চলতি রমজান মাসে মিরপুর এলাকাতে ছিনতাই ও চাঁদাবাজির ঘটনায় এর আগে দুই ব্যক্তি খুন হয়েছেন। ছিনতাইকারীরা টাকা ও মূল্যবান জিনিসপত্র ছিনিয়ে নেওয়ার সময় তাঁদের হত্যা করে।
এক প্রশ্নের জবাবে ডিসি ইমতিয়াজ আহমেদ বলেন, রাজধানীতে ঈদের আগে ছিনতাইকারীসহ অন্যান্য অপরাধীরা কিছুটা বেপরোয়া হয়ে ওঠে। অপরাধ নিয়ন্ত্রণে পুলিশের একাধিক টিম ২৪ ঘণ্টা দায়িত্ব পালন করছে।

No comments

Powered by Blogger.