আওয়ামী লীগের দাবি-অনির্বাচিতদের ক্ষমতায় আনতেই টিআইবির এই প্রতিবেদন

অনির্বাচিতদের ক্ষমতায় আনতে উৎসাহিত করতেই টিআইবি এমপিদের বিরুদ্ধে প্রতিবেদন দিয়েছে বলে অভিযোগ করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ। তিনি বলেছেন, এ প্রতিবেদন অনির্বাচিতদের ক্ষমতায় আনার একটা কৌশল।


রাজনীতিবিদদের চরিত্র হনন করতেই এমন প্রতিবেদন দেওয়া হয়েছে।
গতকাল সোমবার এক সংবাদ সম্মেলনে দলের পক্ষে হানিফ এসব কথা বলেন। রামু ও উখিয়ার বৌদ্ধবিহারে হামলা ও ভাঙচুরের ঘটনায় বিএনপির তদন্তের প্রতিক্রিয়া জানাতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে এ সংবাদ সম্মেলনের আয়োজন করে দলটি।
হানিফ বলেন, 'দু-একজন এমপির বিরুদ্ধে অভিযোগ থাকলে সেটা নিয়ে ঢালাওভাবে ৯৭ শতাংশ সংসদ সদস্যের বিরুদ্ধে অভিযোগ তোলা যুক্তিযুক্ত মনে হয়নি।' তিনি বলেন, দেশের কিছু লোক নির্বাচিত সরকারের চেয়ে অনির্বাচিতদেরই বেশি পছন্দ করে। সে কারণে নির্বাচিত ব্যক্তিদের চরিত্র হননের মাধ্যমে অনির্বাচিতদের হাতে ক্ষমতা তুলে দিতেই এটা করা হয়ে থাকতে পারে।
দুই পৃষ্ঠার লিখিত বক্তব্য শেষে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন হানিফ। আগামী দিনে দেশে অরাজনৈতিক তৃতীয় কোনো শক্তির উত্থান হতে পারে কি না- এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, বাংলাদেশে ইতিহাসের কোনো পুনরাবৃত্তি হয় না। এক এগারো দেশে একবার হয়েছে, আর কখনো হবে না। আওয়ামী লীগ এ ধরনের কোনো শক্তিকে ক্ষমতায় আসতে দেবে না।
আগামী নির্বাচন নিয়ে সাংবিধানিকভাবে কিছু বলার থাকলে তা জাতীয় সংসদে গিয়ে বলতে হবে বলেও জানিয়ে দেন আওয়ামী লীগের এই নেতা।
দেশের বিভিন্ন স্থানে হামলা চালিয়ে প্রতিমা ভাঙচুরের প্রসঙ্গ তুলে আওয়ামী লীগ সংখ্যালঘুদের নিরাপত্তা দিতে ব্যর্থ কি না- জানতে চাইলে হানিফ বলেন, আওয়ামী লীগের কাছে সব ধর্মের মানুষ নিরাপদ। তিনি বলেন, আওয়ামী লীগ হলো দেশের সব মানুষের আস্থাস্থল। এ আস্থায় চির ধরাতেই পরিকল্পনা করে বিচ্ছিন্ন কিছু ঘটনা ঘটানো হয়েছে। প্রশাসন এর মধ্যেই নিরাপত্তাব্যবস্থা জোরদার করেছে।
বিএনপির তদন্ত প্রতিবেদন দুরভিসন্ধিমূলক : কক্সবাজারের রামু এবং উখিয়ার বৌদ্ধবিহার ও বসতিতে হামলার ঘটনায় বিএনপির তদন্ত প্রতিবেদনকে দুরভিসন্ধিমূলক আখ্যা দিয়ে প্রত্যাখ্যান করেছে আওয়ামী লীগ। সংবাদ সম্মেলনে দাবি করা হয়, বিএনপি তদন্তের নামে বিভ্রান্তিকর বক্তব্য জাতির সামনে উপস্থাপন করছে।
মাহবুব-উল-আলম হানিফ বলেন, তদন্তকাজে বিঘ্ন সৃষ্টি হতে পারে- দায়িত্বশীল রাজনৈতিক দল হিসেবে এমন কোনো বক্তব্য প্রদান করা আওয়ামী লীগের পক্ষে সমীচীন হবে না। আওয়ামী লীগ সভাপতিকে নিয়ে মওদুদ আহমেদের কটূক্তির নিন্দা ও প্রতিবাদ জানান হানিফ।
সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হক, তথ্য ও গবেষণাবিষয়ক সম্পাদক অ্যাডভোকেট আফজাল হোসেন, উপপ্রচার সম্পাদক অসীম কুমার উকিল, উপদপ্তর সম্পাদক মৃণাল কান্তি দাস, আমিনুল ইসলাম আমিন প্রমুখ।

No comments

Powered by Blogger.