ঈদে নির্বাচনী প্রস্তুতি জোরদার করবে বিএনপি- ব্যাপক গণসংযোগের কর্মসূচী by শরীফুল ইসলাম

আসন্ন ঈদে ব্যাপক গণসংযোগের মাধ্যমে আগামী জাতীয় সংসদ নির্বাচনের প্রস্তুতি জোরদার করবে বিএনপি। এ জন্য প্রতিটি সংসদীয় এলাকায় সভা, সমাবেশ ও গণসংযোগ কর্মসূচী হাতে নিয়েছে দলটি। এর অংশ হিসেবে দলের নেতারা নিজ নিজ নির্বাচনী এলাকায় পোস্টার, ব্যানার ও তোরণ নির্মাণ করে এলাকাবাসীর দৃষ্টি আকর্ষণের চেষ্টা চালাচ্ছেন।
জানা যায়, বিএনপির হাইকমান্ডের নির্দেশে এবার অধিকাংশ কেন্দ্রীয় নেতা নিজ নিজ নির্বাচনী এলাকায় ঈদ উৎসব পালন করবেন। এই ঈদ উৎসব পালন করতে গিয়ে তারা জাঁকজমকভাবে রাজনৈতিক সভা-সমাবেশ কর্মসূচীর মধ্য দিয়ে আগামী নির্বাচনের জন্য নিজেদের অবস্থান শক্তিশালী করার কৌশল নেবে। সেই সঙ্গে তারা প্রতিটি এলাকায় বাড়ি বাড়ি গিয়ে দলের নেতাকর্মী ছাড়াও সর্বস্তরের মানুষের সঙ্গে গণসংযোগ করবেন। এ ছাড়া এলাকার দরিদ্র মানুষের কাছে প্রয়োজনীয় সাহায্য-সহযোগিতা পৌঁছে দেবেন।
ইদানীং বিএনপি নেতারা মুখে ঈদের পর কঠোর আন্দোলনের কথা বললেও বাস্তবে সে পথে যাবে না। বরং আপাতত রাজপথের আন্দোলন কর্মসূচী সঙ্কুচিত করে আগামী জাতীয় সংসদ নির্বাচনের প্রস্তুতি জোরদার করার চেষ্টা চালাবে। এরই অংশ হিসেবে আসন্ন ঈদে সারাদেশের সকল সংসদীয় এলাকায় গণসংযোগ করবেন দলের নেতারা। এ সময়ে দলের জাতীয় নির্বাহী কমিটি ও জেলা-উপজেলা কমিটির নেতাদের নিজ নিজ এলাকায় অবস্থান করে নিজেদের মধ্যে সমন্বয় করে গণসংযোগ কর্মসূচী জোরদার করতে হাইকমান্ড থেকে বলা হয়েছে। তবে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ কিছু নেতা ঈদে রাজধানীতে অবস্থান করে বিদেশী কূটনীতিক ও দেশের গণ্যমান্য ব্যক্তিবর্গসহ সর্বস্তরের মানুষের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করবেন। বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান যুক্তরাজ্যের লন্ডন শহরতলীর কিংক্সলের ভাড়াবাড়িতেই স্ত্রী-কন্যাকে নিয়ে ঈদ উদ্যাপন করবেন। সেখানে তিনি যুক্তরাজ্য বিএনপি নেতাদের সঙ্গে ঈদ শুভেচ্ছা বিনিময় করবেন। বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন তাঁর নির্বাচনী এলাকা কুমিল্লার দাউদকান্দিতে ঈদ উৎসব পালন করবেন। এ সময় তিনি তাঁর নির্বাচনী এলাকার বিভিন্ন গ্রাম বিশেষ করে দাউদকান্দি বাজার, গৌরীপুর, ইলিয়টগঞ্জ, সুন্দলপুরসহ বিভিন্ন গ্রামের লোকদের সঙ্গে আনুষ্ঠানিকভাবে গণসংযোগ করবেন। স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ ঈদের দিন ঢাকাতেই থাকবেন। তবে ঈদের পরদিন গ্রামের বাড়ি নোয়াখালী যাবেন। সেখানে তিনি সর্বস্তরের মানুষের সঙ্গে গণসংযোগ করবেন। স্থায়ী কমিটির সদস্য তরিকুল ইসলাম ঈদ উপলক্ষে তাঁর যশোরের নির্বাচনী এলাকায় বিভিন্ন সভা-সমাবেশের মাধ্যমে গণসংযোগ করবেন।
বিএনপির স্থায়ী কমিটির আরেক সদস্য এমকে আনোয়ার আসন্ন ঈদে তাঁর নির্বাচনী এলাকা কুমিল্লার হোমনা-তিতাসে অবস্থান করবেন এবং বিভিন্ন সামাজিক অনুষ্ঠানে যোগদানের পাশাপাশি গণসংযোগ চালাবেন। স্থায়ী কমিটির সদস্য ব্রিগেডিয়ার জেনারেল (অব) আসম হান্নান শাহ ঈদের সময় তাঁর নির্বাচনী এলাকা গাজীপুরের কাপাসিয়ায় অবস্থান করে এলাকাবাসীর সঙ্গে গণসংযোগ করবেন। স্থায়ী কমিটির সদস্য

No comments

Powered by Blogger.