পেশিবহুল শরীর নিয়ে আলোচনায় রায়ান

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান প্রার্থী মিট রমনি তাঁর ‘রানিং মেট’ (ভাইস প্রেসিডেন্ট প্রার্থী) হিসেবে পল রায়ানকে বেছে নিয়ে অনেককেই অবাক করে দিয়েছিলেন। বিশ্লেষকেরা বলছিলেন, বয়সে তরুণ এই নেতাকে বেছে নেওয়ার মূল কারণ, তিনি দৃষ্টিভঙ্গিতে ঘোর রক্ষণশীল।


একই সঙ্গে দলে মেধাবী নেতা হিসেবেও পরিচিত তিনি। তবে এখন দেখা যাচ্ছে, মেধা ও দৃষ্টিভঙ্গি নয়, তিনি সাড়া ফেলেছেন তাঁর পেশিবহুল সুদর্শন শরীর দিয়ে।
পল রায়ান ভাইস প্রেসিডেন্ট প্রার্থী হিসেবে মনোনয়ন পাওয়ার পর থেকে ইন্টারনেট সার্চইঞ্জিন গুগলে ‘পল রায়ানের খোলা শরীর’ শব্দগুচ্ছ দিয়ে ছবি খোঁজখবরের হিড়িক পড়ে গেছে। অনলাইনে তাঁর এ ধরনের তেমন কোনো ছবি না থাকায় ব্লগাররা অন্যের খোলা শরীরের ওপর রায়ানের মাথা জোড়া লাগিয়ে সেসব ছড়িয়ে দিচ্ছে।
দেশের ভবিষ্যৎ নিয়ে সাধারণ ভোটার থেকে রাজনীতিবিদেরাও যখন চিন্তিত এবং নির্বাচনী প্রচারণায় এ নিয়ে বিস্তর তর্ক-বিতর্ক হচ্ছে, তখন একজন প্রার্থীর শারীরিক সৌন্দর্য নিয়ে এমন আলোচনা অবাক ঠেকতে পারে। কিন্তু তেমনটাই হচ্ছে। তারকাদের খবরের মার্কিন ওয়েবসাইট টিএমজেড লিখেছে, ‘পল রায়ানই সম্ভবত এযাবৎকালের সবচেয়ে আকর্ষণীয় ভাইস প্রেসিডেন্ট প্রার্থী, নীতির দিক দিয়ে নয়।’ এএফপি।

No comments

Powered by Blogger.