গেইলের সব সম্ভাবনা শেষ!

মনে হচ্ছিল বরফ গলেছে। সুমতি ফিরে পেয়েছেন ক্রিস গেইল। অভিমান ভেঙে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের কর্মকর্তাদের সঙ্গে বৈঠকে বসেছিলেন তিনি। ধারণা করা হচ্ছিল, এ বৈঠকেই গেইলের অভিমান ভাঙবে। ক্রিকেট প্রশাসকদের সঙ্গে তাঁর ভুল বোঝাবুঝির অবসান হবে। তিনি আবার ফিরে আসবেন ওয়েস্ট ইন্ডিজ দলে। কিন্তু, না। এ বৈঠক নাকি সমস্যা আরও বাড়িয়েছে। ক্রিস গেইলের দলে ফেরার শেষ সম্ভাবনাটুকুও নাকি বিলীন হয়ে গেছে।
গত মঙ্গলবার সব সমস্যা সমাধানের উদ্দেশ্যেই গেইল বোর্ড কর্মকর্তাদের সঙ্গে বৈঠকে যোগ দিয়েছিলেন। সঙ্গে ছিলেন ওয়েস্ট ইন্ডিজ প্লেয়ার্স অ্যাসোসিয়েশনের সভাপতি দীননাথ রামনারায়ণ ও সহসভাপতি ওয়েভাল হাইন্ডস। বৈঠকে যোগ দিয়েছিলেন ডাব্লুসিবির প্রধান নির্বাহী আর্নেস্ট হিলারে, ক্রিকেট পরিচালক টনি হাওয়ার্ড, ওয়েস্ট ইন্ডিজ দলের কোচ ওটিস গিবসন ও ম্যানেজার রিচি রিচার্ডসন। গেইল উপস্থিত থাকলেও তাঁর হয়ে আলোচনাটা করছিলেন রামনারায়ণ। কিন্তু বিভিন্ন ইস্যুতে সমাধান দূরে থাকুক, উল্টো সমস্যা নাকি বেড়েছে। দীননাথ রামনারায়ণ ও আর্নেস্ট হিলারের মধ্যে তর্কাতর্কি নাকি এমন পর্যায়ে পৌঁছে ছিল যে রামনারায়ণ একপর্যায়ে হিলারেকে মারতে তেড়ে যান। উইন্ডিজ ক্রিকেট বোর্ড পুরো ব্যাপারটিকে বাজেভাবেই নিয়েছে।
এদিকে একটি সূত্র জানিয়েছে, মূলত দীননাথ রামনারায়ণের জন্যই ব্যাপারটি জটিলতর হয়েছে। এসব ব্যাপারে রামনারায়ণই নাকি গেইলের মূল পরামর্শদাতা।
বৈঠকের একটি সূত্র বলেছে, গেইল আইপিএলে খেলুক এটা নিয়ে নাকি ডাব্লুসিবির কোনো সমস্যা নেই। বোর্ডের সমস্যা কেবল, একটি রেডিও সাক্ষাত্কারে তিনি যেসব কথা বলেছিলেন—সেগুলো নিয়ে। তবে বৈঠকে বোর্ড কর্মকর্তারা গেইলের এসব মন্তব্যকে ব্যক্তিগত হিসেবে ধরে নিয়ে তাঁকে মৃদু তিরস্কার করেন। এসব কথাবার্তাকে অপেশাদারি আখ্যা দিয়ে ভবিষ্যতে এসব না বলারও আহ্বান জানান। এসবের একপর্যায়েই বৈঠকে উত্তেজনা ছড়িয়ে পড়ে। ফলে গেইলের দলে ফেরার সব সম্ভাবনাও এক প্রকার শেষ হয়ে গেছে।

No comments

Powered by Blogger.