মেসিকে পছন্দই করেন রোনালদো

‘লড়াই’টা তাঁদের মধ্যে চলে আসছে আগে থেকেই। এই মৌসুমে সেটি হয়েছে আরও জম্পেশ। ক্রিস্টিয়ানো রোনালদো আর লিওনেল মেসি যেন গোলের পাঞ্জাই লড়েছেন। মৌসুমে দুজনই গোল করেছেন ৫৩টি করে! মেসি বনাম রোনালদো বর্তমান বিশ্ব ফুটবলে সবচেয়ে মজাদার তর্ক। কিন্তু মেসি যেমন বলেন, তেমনি রোনালদো। তাঁদের মধ্যে নাকি কোনো প্রতিদ্বন্দ্বিতাই নেই!
কথাটা রোনালদো আবারও বললেন। সুনির্দিষ্ট কোনো এক খেলোয়াড়ের সঙ্গে ব্যক্তিগত দ্বৈরথে নামার চেয়ে তাঁর কাছে দলের জন্য ট্রফি জেতাই বেশি গুরুত্বপূর্ণ, ‘আমি মেসির সঙ্গে কোনো প্রতিদ্বন্দ্বিতা করি না। আমি লড়াইটা করি নিজের সঙ্গে এবং লিগের বাকি দলগুলোর সঙ্গেও।’ মেসির প্রতি বরং শ্রদ্ধাই প্রকাশ পেল তাঁর কথায়, ‘মেসি গ্রেট একজন খেলোয়াড়। খেলেও একটা গ্রেট দলে, যে দলে আরও অনেক দুর্দান্ত খেলোয়াড় আছে। ওকে আমি ভীষণ পছন্দ করি। ও সেরা-ও হতে পারে, সেটি সে দেখিয়েও দিয়েছে।’
গোলসংখ্যায় সমতা থাকলেও ট্রফি জেতায় রোনালদোকে হারিয়ে দিয়েছেন মেসি। মেসির বার্সেলোনা যেখানে ৩টি ট্রফি জিতেছে, রোনালদোর রিয়াল মাদ্রিদ মাত্র ১টি। কদিন আগের মতো আবারও বললেন, দলীয় সাফল্যের বিনিময়ে তিনি ব্যক্তিগত সাফল্য বিসর্জন দিতে রাজি, ‘যদি বেছে নিতে বলা হয়, আমি এর অর্ধেক গোলও করব, বিনিময়ে দল লিগ বা চ্যাম্পিয়নস লিগ শিরোপা জিতবে; আমি সেটিই বেছে নেব।’ কিন্তু দল নিশ্চয়ই চাইবে, রোনালদো এমন বেশি বেশি গোলই করুন, রিয়ালও শিরোপা জিতুক।
ভবিষ্যতে সেটাই ঘটবে বলে রোনালদোর ধারণা। রিয়াল মাদ্রিদের হয়ে দ্বিতীয় মৌসুমে তিনি অনেক বেশি উজ্জ্বল। রোনালদো বলছেনও, ‘আগের বছরের তুলনায় এবার আমি অনেক বেশি স্বচ্ছন্দ ছিলাম। ব্যক্তিগতভাবে এটাই ছিল আমার সেরা মৌসুম।’ কোচ হোসে মরিনহোও দ্বিতীয় বছরে অনেকটা গুছিয়ে নেবেন বলে তাঁর ধারণা। রোনালদো তাই বার্সেলোনাকে প্রচ্ছন্ন হুমকি দিয়ে রাখতে পারছেন, ‘ওরা এবার জিতেছে, কারণ ওরা সেরা দল ছিল। কিন্তু কোনো দলই অপরাজেয় নয়। বার্সা দুর্দান্ত একটা দল, দারুণ একজন কোচও আছে ওদের। কিন্তু আমরাও ব্যবধান কমিয়ে আনছি। আমরা তাদের হারাতে চাই। কঠিন চ্যালেঞ্জ কিন্তু একই সঙ্গে অন্য রকম তৃপ্তিও এনে দেয়।

No comments

Powered by Blogger.