ফ্যাব্রেগাস তুমি কার

সেস ফ্যাব্রেগাসকে নিয়ে জল্পনা-কল্পনার অন্ত নেই। তিনি আর্সেনালে থাকবেন, নাকি বার্সেলোনায় ফিরে যাবেন। বার্সেলোনা তাঁর দিকে হাত বাড়িয়েই রেখেছে। আর্সেনালও তাঁকে ছাড়তে অপারগ। এমন অবস্থায় তাঁর সিদ্ধান্তটি কোন দিকে যায়, সেটার ওপরই আসলে নির্ভর করছে সবকিছু। তবে, নিজের সিদ্ধান্তের ব্যাপারে মুখে কুলুপ এঁটেই রয়েছেন এ সুদর্শন স্প্যানিশ তারকা।
ফ্যাব্রেগাস নিজেও পুরো ব্যাপারটি নিয়ে বেশ বিব্রত। এ নিয়ে কথা বললেই কথা বাড়বে—এমন একটি মনোভাব নিয়ে তিনি আছেন। তবে, ব্রিটিশ একটি পত্রিকা খবর দিয়েছে, ফ্যাব্রেগাসের নাকি আর্সেনালে থাকার ইচ্ছে নেই। নিজে কাতালান হওয়ার কারণে তাঁর মন নাকি পড়ে রয়েছে বার্সেলোনায়। এদিকে, কোচ আর্সেন ওয়েঙ্গারও নাকি আগামী মৌসুমে ফ্যাব্রেগাসকে বাদ দিয়েই দল গঠনের চিন্তাভাবনা শুরু করে দিয়েছেন।
এসব নিয়ে প্রায়ই বিব্রত হতে হচ্ছে গানার্সদের অধিনায়ককে। তিনি বলেছেন, ‘আমি বর্তমানে আর্সেনালে খেলে খুশি। আশা করছি, এ কথার পর সব জল্পনা-কল্পনার অবসান হবে।’
তবে জল্পনার ব্যাপারটি কিন্তু ফ্যাব্রেগাস উসকে দিলেন তাঁর পরের কথাতেই। তিনি বলেছেন, ‘আর্সেনালে আমার একটাই সমস্যা। আমরা জিততে পারছি না। আমি কেবল জিততেই ভালোবাসি।’ এখন এ ‘জেতার’ জন্য যে তিনি বার্সেলোনাতে যেতে চান না, সেটা কে বলবে।
স্পেনের একটি ফুটবল ডেইলি খবর ছেপেছে। ফ্যাব্রেগাসের দলবদল বিষয়ে বার্সেলোনা ও আর্সেনাল প্রায় মতৈক্যে পৌঁছে গেছে। তারা আরও লিখেছে, ফ্যাব্রেগাস চান দুই ক্লাব যেন তাঁর দলবদলের ব্যাপারে একটি সুস্থ মতৈক্যে পৌঁছতে পারে। বার্সেলোনা আর্সেনালকে ফ্যাব্রেগাসের জন্য ৩০ মিলিয়ন ইউরো দিতে চায়। আর্সেনাল চায় ৪০ মিলিয়ন। এ ১০ মিলিয়নের মতৈক্য হলেই ফ্যাব্রেগাস বার্সার হয়ে যাবেন।
বার্সেলোনা নিয়ে ফ্যাব্রেগাসেরও অনেক আবেগ রয়েছে। তিনি বলেন, ‘আমি বার্সেলোনাকে ভালোবাসি। অনেক ঠোঁট থেকেই বার্সেলোনার জার্সির রংটা আমার খুব পছন্দ। আমি কাতালান। তবে এ মুহূর্তে আমার পরিচয়, আমি গানার। আমি গানারদের সঙ্গেই রয়েছি।’
দেখা যাক, ফ্যাব্রেগাস কত দিন গানারদের একজন হয়ে থাকেন !

No comments

Powered by Blogger.