মেসির বিকল্প হিগুয়েইন?

মেসি না থাকলে জাভি-ইনিয়েস্তারাও বার্সেলোনাকে জয়ের বন্দরে পৌঁছে দিতে পারেন। কিন্তু আর্জেন্টিনা দলে লিওনেল মেসি না থাকলে আর্জেন্টিনাকে চেনাই যায় না! সম্প্রতি নাইজেরিয়া ও পোল্যান্ডের সঙ্গে দুটি প্রীতি ম্যাচেই হেরে গেছে মেসিবিহীন আর্জেন্টিনা। চেনাই যায়নি দক্ষিণ আমেরিকার অন্যতম ফুটবল পরাশক্তিকে।
নিজেদের দেশে ১ জুলাই শুরু হতে যাওয়া কোপা আমেরিকা অভিযানে আর্জেন্টিনা কোচ সার্জিও বাতিস্তার প্রধান অস্ত্র মেসি। চোট-টোট না থাকলে মেসি মাঠ আলো করে খেলবেনই। কিন্তু যদি চোট এসে ঝামেলা পাকায়?
চোট মেসিকে কেড়ে নিলেও আর্জেন্টিনাকে ‘মেসিবিহীন’ হতে দেবেন না বাতিস্তা। সেটা হবে মেসির বিকল্প তৈরি করে। পরশু আর্জেন্টিনার অনুশীলনে লক্ষ করা গেছে বিষয়টি। মেসির ভূমিকায় বাতিস্তা খেলিয়েছেন রিয়াল মাদ্রিদ স্ট্রাইকার গঞ্জালো হিগুয়েইনকে।
কোপা আমেরিকায় বাতিস্তার পরিকল্পনায় মেসি সেন্ট্রাল স্ট্রাইকার। তাঁর ওই ভূমিকাটা কে নিতে পারেন, সেটাই দেখে নিচ্ছেন আর্জেন্টিনা কোচ। ‘মেসির জায়গায় কে খেলতে পারে, সেটা দেখে নিতে চাই। হিগুয়েইনের মতো নয় নম্বর জার্সির একজন খেলোয়াড় আছে আমাদের। তাকে আমরা অনুশীলনে শুধু নয় নম্বর পজিশনে খেলাইনি। সে একই রকম হবে না। কারণ প্রত্যেক খেলোয়াড়েরই আলাদা ধরন থাকে। কিন্তু আমি সবাইকে জানাতে চাই, মেসি না থাকলেও আমরা এভাবেই খেলব’—বলেছেন বাতিস্তা।
বাতিস্তা মেসির বিকল্প খুঁজছেন, আর নিউয়েল ওল্ড বয়েজ ক্লাবের সভাপতি গিলের্মো লরেন্তো মেসিকে নিয়ে স্বপ্ন দেখছেন আর্জেন্টাইন এই ফুটবল-জাদুকরের ক্যারিয়ার শেষ হবে তাঁর শৈশবের ক্লাবেই। লরেন্তে জানেন, এখন মেসিকে পাওয়া সম্ভব নয়। তবে খেলোয়াড়ি জীবনের শেষ দিকে অন্তত যেন ঘরের ছেলেকে পান, বার্সেলোনাকে এই অনুরোধ জানাবেন লরেন্তে

No comments

Powered by Blogger.