সিবিআইয়ের তদন্তের দাবিতে সাংবাদিকদের অনশন শুরু

ভারতের জ্যেষ্ঠ সাংবাদিক জ্যোতির্ময় দে হত্যার ঘটনায় দেশটির কেন্দ্রীয় তদন্ত সংস্থা সিবিআইয়ের তদন্তের দাবিতে গতকাল বুধবার থেকে অনশন শুরু করেছেন সাংবাদিকেরা। মুম্বাই সাংবাদিক অ্যাসোসিয়েশনের উদ্যোগে অনশন কর্মসূচি শুরু হয়।
সাংবাদিক জ্যোতির্ময় হত্যার সঙ্গে জড়িত ব্যক্তিদের গ্রেপ্তারের দাবিতে গত সোমবারও বিক্ষোভ করেন সাংবাদিকেরা। জ্যোতির্ময় দে ট্যাবলয়েড মিড ডের অপরাধ বিটের প্রধান ছিলেন। গত শনিবার মুম্বাই শহরের একটি বিপণি কেন্দ্রের কাছে চারজন অজ্ঞাত পরিচয় বন্দুকধারীর গুলিতে তিনি নিহত হন। কে বা কারা এবং কেন তাঁকে হত্যা করা হয়েছে, সে ব্যাপারে কিছুই জানা যায়নি।
মহারাষ্ট্র সরকার সাংবাদিকদের নিরাপত্তায় আইন করার আশ্বাস দিয়েছে। তবে সাংবাদিক জ্যোতির্ময় হত্যার ঘটনা তদন্তের দায়িত্ব সিবিআইকে দেওয়ার সম্ভাবনা নাকচ করে দিয়েছে। মুম্বাই পুলিশ সুষ্ঠু ও নিরপেক্ষভাবে এই খুনের তদন্ত করবে বলে রাজ্য সরকারের পক্ষ থেকে জানানো হয়েছে।
মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী পৃথ্বীরাজ চৌহান রাজ্যের স্বরাষ্ট্রমন্ত্রী আর আর পাতিলের পদত্যাগ বা রাজ্য পুলিশের প্রধান অরুপ পাটনায়েককে বরখাস্ত করার সাংবাদিকদের দাবি নাকচ করে দিয়েছেন।
কিন্তু নিজেদের দাবিতে অনড় সাংবাদিকেরা আজাদ ময়দানের মারাঠি পতঙ্কর ভবনে গতকাল অনশন শুরু করেন।

No comments

Powered by Blogger.