মেসিদের দেখতে হলে...

লিওনেল মেসিকে মাঠে বসে দেখতে চান? সেই সুযোগ যে আসছে, সেটি তো আপনি জানেনই। এবার জেনে নিন, তা দেখতে কত টাকা খরচ করতে হবে। কাল বাফুফের নির্বাহী কমিটির জরুরি সভায় চূড়ান্ত হয়েছে আগামী ৬ সেপ্টেম্বর ঢাকায় আর্জেন্টিনা-নাইজেরিয়া ম্যাচের টিকিটের দাম। সংবাদ সম্মেলন করে তা জানিয়েও দেওয়া হয়েছে।
বড় পর্দায় বঙ্গবন্ধু স্টেডিয়ামের দর্শক আসনব্যবস্থা বিশ্লেষণ করে দেখিয়ে বাফুফে সদস্য আনোয়ারুল হক জানালেন, বঙ্গবন্ধু স্টেডিয়ামে মোট দর্শক আসন ২৫ হাজারের কিছু বেশি। টিকিট বিক্রি থেকে আসতে পারে ২০ কোটি টাকা। এই ম্যাচের জন্য খরচ হবে আনুমানিক ৩৪ কোটি টাকা।
পশ্চিম গ্যালারিতে ১২ হাজার টিকিট, প্রতিটি দাম ১০ হাজার টাকা করে। এর মধ্যে ৭০ শতাংশ করপোরেট হাউস ও বাকি ৩০ শতাংশ সাধারণ দর্শকের জন্য সংরক্ষিত। সাধারণ দর্শক সাড়া বেশি হলে করপোরেট টিকিট কমবে। পূর্ব গ্যালারির নয় হাজার টিকিটের প্রতিটি সাড়ে সাত হাজার টাকা।
স্পেশাল এনক্লোজারের (প্রেসবক্সের নিচে) ৪৮৬টি টিকিট ১৫ হাজার টাকা করে। ১২টি করপোরেট বক্সে আসন ২৪টি, প্রতিটি বক্সের দাম ১৫ লাখ টাকা। নতুন করে তৈরি এনক্লোজার বক্সের ২৩৫টি আসনের দাম ৩০ হাজার টাকা করে। প্রেসিডেন্টস বক্সে আসন ২২৪টি, টিকিটের দাম ৫০ হাজার টাকা।
ভিআইপি এনক্লোজারের ওপরের অংশের ৫৪০টি আসন, প্রতিটি ২০ হাজার টাকা। নিচে ১৩৫৪ আসনের প্রতিটি ১৫ হাজার টাকা। তবে জাতীয় ক্রীড়া পুরস্কারপ্রাপ্ত ফুটবলার, স্বাধীন বাংলা দলের সদস্য, জেলা ফুটবল সংস্থা, বিভিন্ন ফেডারেশন, ফুটবল ক্লাব ৫ হাজার টাকায় কিনতে পারবে ভিআইপি এনক্লোজারের টিকিট।
করপোরেট হাউসগুলোর জন্য টিকিট বিক্রি শুরু ২০ জুন। তবে তাদের কমপক্ষে ১০০টি টিকিট নিতে হবে। সাধারণ দর্শকের জন্য টিকিট ছাড়া হবে ১৫ জুলাই।
দুই দল ঢাকা আসবে ৩ সেপ্টেম্বর। ম্যাচের আগে দুটি করে অনুশীলন সেশন হওয়ার কথা। একটি বঙ্গবন্ধু স্টেডিয়ামে, দর্শকবিহীন। অন্যটি দর্শনীর বিনিময়ে দেখতে পারবে দর্শক। এটির ভেন্যু হিসেবে ভাবা হচ্ছে মিরপুর, ফতুল্লা অথবা আর্মি স্টেডিয়ামকে।
কিন্তু বঙ্গবন্ধু স্টেডিয়াম কি এই ম্যাচ আয়োজনের জন্য প্রস্তুত? বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন কাল আবারও বললেন, ‘মাঠ নিয়ে সমস্যা হবে না। মাঠ থাকবে অবশ্যই আন্তর্জাতিক মানের, আমরা এই আয়োজনটা সফলভাবে করতে পারলে ভবিষ্যতে আরও অনেক ম্যাচ আনতে পারব ঢাকায়।’
মেসি আসবেনই—শুরু থেকেই জোর দিয়ে বলে আসছে বাফুফে। কিন্তু ম্যাচটির ব্যবস্থাপক বুয়েনস এইরেসের প্রতিষ্ঠান ওয়ার্ল্ড ইলেভেন একটি বার্তা সংস্থাকে বলেছে, মেসি আসবেই এমন কথা চুক্তিতে নেই।
সালাউদ্দিন অবশ্য নিশ্চিত করলেন আবারও, ‘অবশ্যই মেসি আসবে। এ নিয়ে কোনো সংশয় নেই। কাল (পরশু) ঢাকায় আমার সঙ্গে কথা বলেছে মেসির জাপানি এজেন্ট। তারা বরং এটা জানতে চেয়েছে, মেসিকে বাংলাদেশের কোনো প্রতিষ্ঠান বাণিজ্যিকভাবে ব্যবহার করতে চাইলে সেই সুযোগও আছে। মেসি না এলে তারা তো এই প্রস্তাব নিয়ে আসত না।’

No comments

Powered by Blogger.