১৫ হাজার পৃষ্ঠায় মোদির জবাব

মুম্বাই ওয়াংখেড়ে স্টেডিয়ামে গতকাল বিকেলে কয়েকটা ভারী বাক্স ঢুকল। বিসিসিআই সদর দপ্তরে কত জরুরি জিনিসপত্রই তো আসে—আসবাবপত্র, যন্ত্রপাতি। কিন্তু এসব বাক্সে করে এল একটা নোটিশের জবাব!
হ্যাঁ, বিশ্বাস করুণ আর না-ই করুণ, বিসিসিআইয়ের কাছে ১৫ হাজার পাতার জবাব দিয়েছেন লোলিত মোদি! গত ২৬ এপ্রিলে পাওয়া কারণ দর্শাও নোটিশের জবাব দিতে সময় বাড়িয়ে নিয়েছিলেন বিসিসিআইয়ের বহিষ্কৃত সহসভাপতি মোদি। গতকাল ছিল সেই বর্ধিত সময়ের শেষ দিন। শেষ দিন বিকেলে মোদির আইনজীবী মোহাম্মদ আবদি এভাবেই জবাব দিলেন বিসিসিআইকে।
জবাব দেওয়ার আগ পর্যন্ত মুখে খুব হম্বিতম্বি করে বলছিলেন, সশরীরে উপস্থিত হয়ে জবাব দেবেন। এত বড় ‘জবাব’ নিজে বয়ে নিয়ে যাওয়া বাড়াবাড়ি হয়ে যেত! মোদি যাননি। ক্রিকইনফো জানাচ্ছে, জবাব দেওয়ার সময় মোদি দেশেই ছিলেন না।
ভারতের কেন্দ্রীয় সরকারের সঙ্গে শীতল সম্পর্কের জের ধরেই সর্বশেষ আইপিএলের সমাপনী অনুষ্ঠান চলাকালে বহিষ্কার করা হয় আইপিএলের প্রধান ও বিসিসিআই সহসভাপতি লোলিত মোদিকে। গোলটা বাধে ভারতীয় পররাষ্ট্র প্রতিমন্ত্রী শশী থারুর সম্পর্কে টুইটারে মোদি আপত্তিকর মন্তব্য করায়। বহিষ্কারের সঙ্গে সঙ্গে মোদিকে ই-মেইলে ৩৫ পৃষ্ঠার একটি কারণ দর্শাও নোটিশ দেয় বিসিসিআই।
৩৫ পৃষ্ঠার জবাবে ১৫ হাজার পৃষ্ঠার ‘পাহাড়’ পাঠিয়েছেন মোদি। যদিও এনডিটিভির দাবি, ছয় বাক্স-বোঝাই মোদির জবাবপত্রের পৃষ্ঠাসংখ্যা ১২ হাজার। মোদির আইনজীবী আবদির দাবি, ‘বিসিসিআই তাদের এই অভিযোগও প্রমাণ করতে পারবে না।’ তাঁর আশা, এই জবাব পেয়ে মোদিকে নির্দোষ ঘোষণা করে বিসিসিআই স্বপদে বহাল করবে। ওয়েবসাইট।
বিসিসিআই আগে জানিয়েছিল, জবাব পাওয়ার পর বোর্ড সভাপতি শশাঙ্ক মনোহর, সহসভাপতি অরুণ জেটলি ও আইপিএলের প্রধান চিরায়ু আমিনকে নিয়ে গঠিত তিন সদস্যের ডিসিপ্লিনারি কমিটি ব্যাপারটি পর্যালোচনা করবেন। জুনের মাঝামাঝি এ কমিটির সিদ্ধান্ত জানানোর কথা।

No comments

Powered by Blogger.