লটারির পুরস্কার বিল ক্লিনটন

স্ত্রীর নির্বাচনী প্রচারণার খরচের জন্য নেওয়া ঋণ পরিশোধে নিজেকেই ‘লটারির পুরস্কার’ হিসেবে ঘোষণা করেছেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট বিল ক্লিনটন। এ জন্যতিনি হিলারি ক্লিনটনের লাখ লাখ সমর্থককে ই-মেইল বার্তা পাঠিয়েছেন। গত বৃহস্পতিবার টাইমস অনলাইনে এ খবর প্রকাশিত হয়েছে।
বিল ক্লিনটন ই-মেইল বার্তায় হিলারির সমর্থকদের নিউইয়র্কে তাঁর (বিলের) সঙ্গে এক দিন সময় কাটানোর প্রস্তাব দিয়েছেন। এ জন্য অনলাইনে পাঁচ ডলার দিয়ে টিকিট কিনতে হবে। পরে লটারির মাধ্যমে বিজয়ী কেউ তাঁর সঙ্গে একদিন সময় কাটানোর সুযোগ পাবেন।
ক্লিনটন ই-মেইলে লিখেছেন, ‘হিলারির নির্বাচনী অভিযানের সময় ঋণের একটি অংশ এখনো অপরিশোধিত রয়েছে। আমি জানি, হিলারি চায় এই ঋণ পুরোপুরি পরিশোধ হোক। আপনি কি শেষবারের মতো হিলারিকে সাহায্য করবেন না?’ এ নিয়ে স্ত্রীর ঋণ পরিশোধে চলতি বছরেই দ্বিতীয়বারের মতো নিজেকে ‘লটারির পুরস্কার’ হিসেবে তুলে ধরলেন ক্লিনটন।
২০০৮ সালে মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্র্যাট প্রার্থী হিসেবে মনোনয়ন পেতে প্রেসিডেন্ট বারাক ওবামার সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করে শেষ পর্যন্ত হেরে যান বর্তমান পররাষ্ট্রমন্ত্রী হিলারি। হিলারির নির্বাচনী প্রচারণায় ব্যয়ের জন্যসাত লাখ ৭১ হাজার ডলার ঋণ নেওয়া হয়েছিল।

No comments

Powered by Blogger.