আসল ম্যাচটাতেই হারল উইন্ডিজ ‘এ’

থান্ডি শাবালালার শিশুতোষ ভুলের খেসারত আরেকটু হলেই দক্ষিণ আফ্রিকা ‘এ’ দলকে দিতে হতো শিরোপা হারিয়ে। ইনিংসের দ্বিতীয় আর কুইন্টন ফ্রেন্ডের প্রথম ওভারে পুল করতে গিয়ে টাইমিংয়ে গড়বড় করেন ডেভন স্মিথ, স্কয়ার লেগে ‘লোপ্পা’ ক্যাচটি ছেড়ে দেন শাবালালা। সেই স্মিথ সেঞ্চুরি করে টিকে ছিলেন ৪০ ওভার পর্যন্ত। শেষ দিকে ঝড় তুলেছিলেন চ্যাডউইক ওয়াল্টন, তবে শেষ পর্যন্ত লাভ হয়নি। সব ম্যাচ জিতে ফাইনালে আসা ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দলকে ৫ রানে হারিয়ে ত্রিপক্ষীয় সিরিজের শিরোপা জিতেছে দক্ষিণ আফ্রিকা ‘এ’।
টস হেরে ব্যাটিংয়ে নামা দক্ষিণ আফ্রিকার ৩২৮ রানের ইনিংসে ফিফটি মাত্র দুটি, তবে দুই অঙ্ক ছুঁয়েছেন উইকেটে নামা আটজনের সবাই। ৬৪ বলে সর্বোচ্চ ৮০ রান রিলে রোজুর, ৬২ করেছেন ওপেনার স্টিয়ান ফন জিল। রোজুর সঙ্গে ওয়েস্ট ইন্ডিজ সফরে দক্ষিণ আফ্রিকার মূল দলে ডাক পাওয়া ডেভিড মিলার (২৩) ও ডিন এলগারের (২১) দুটি ক্যামিওতে শেষ ১০ ওভারে ১১১ রান তোলে থামি সোলেকিলের দল।
৩৭ রানে ২ উইকেট হারানো উইন্ডিজ ম্যাচে ফেরে তৃতীয় উইকেটে স্মিথ-ব্রাভোর ১৫৬ রানের জুটিতে। ৬৯ করে ব্রাভো আর ১১৫ করে স্মিথের বিদায়ের পর তাদের জয়ের কাছাকাছি নেয় ষষ্ঠ উইকেটে ন্যাশ-ওয়াল্টনের ৪৯ বলে ৮৮ রানের জুটি। ২৯ বলে ৬৪ রান করেছেন উইকেটকিপার ওয়াল্টন। শেষ দুই বলে প্রয়োজন ছিল ৭, কিন্তু আসে ১ রান। পরাজয়ে উইন্ডিজের সান্ত্বনা স্মিথের ম্যাচসেরা আর ব্রাভোর সিরিজ-সেরার পুরস্কার।
সংক্ষিপ্ত স্কোর: দক্ষিণ আফ্রিকা ‘এ’ ৫০ ওভারে ৩২৮/৭ (রোজু ৮০, ফন জিল ৬২, ইনগ্রাম ৪১, বেইলি ৩৭, ফন উইক ৩৫; শিলিংফোর্ড ২/৫০, পাসকাল ২/৮৩)। ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ ৫০ ওভারে ৩২৩/৬ (স্মিথ ১১৫, ব্রাভো ৬৯, ওয়াল্টন ৬৪, ন্যাশ ৪৭*; তোতসোবে ৩/৭৬, ফ্রেন্ড ২/৭৩)।

No comments

Powered by Blogger.