আজই চেলসির ‘ডাবল’ জয়ের উৎসব

ইতিহাস হাতছানি দিয়ে ডাকছে চেলসিকে। আজ ওয়েম্বলিতে পোর্টসমাউথের বিপক্ষে এফএ কাপের ফাইনাল জিততে পারলেই চেলসির ইতিহাসে সংযোজন হবে নতুন এক অধ্যায়। এক মৌসুমে লিগ ও এফএ কাপ জেতা সপ্তম ইংলিশ ক্লাব হবে তারা।
হাতছানি দিয়ে ডাকছে যে সাফল্য, চেলসি কোচ কার্লো আনচেলত্তি সেটা ধরতে চান দুহাত বাড়িয়ে। ইংলিশ প্রিমিয়ার লিগ জয়ের উৎসবটাকে সংক্ষিপ্ত করে দলবল নিয়ে অনুশীলনে নেমে পড়েছিলেন এ কারণেই। খেলোয়াড়দের প্রেরণা জুগিয়ে গেছেন অনুক্ষণ।
আনচেলত্তির প্রেরণা কাজে লেগেছে। চেলসির খেলোয়াড়দের মধ্যেও ‘ডাবল’ জয়ের প্রত্যয়। ফ্রাঙ্ক ল্যাম্পার্ড, দিদিয়ের দ্রগবারা নাকি একরকম ঘোষণাই দিয়ে দিয়েছেন, এফএ কাপটা যেকোনো মূল্যে জিততে চান। ‘আমার খেলোয়াড়েরা ভালো করেই জানে এই ম্যাচটা কীভাবে খেলতে হবে, কীভাবেই বা প্রস্তুতি নিতে হবে এই ম্যাচের জন্য। ডাবল জয়ের সুবর্ণ সুযোগ আমাদের সামনে। ক্লাবের প্রথম ডাবল হবে এটি এবং আমরা এই ইতিহাস গড়তে পারি’—বলেছেন আনচেলত্তি।
চেলসির ইতালিয়ান কোচ এই এফএ কাপটার মূল্য খেলোয়াড়দের ভালোই বোঝাতে পেরেছেন। তাই ফুটবল বিশ্বে যখন বিশ্বকাপের হাওয়া উড়ছে, চেলসির ইংলিশ মিডফিল্ডার ফ্রাঙ্ক ল্যাম্পার্ড তখন এফএ কাপের চিন্তাটাই করছেন আগে। আইভরিকোস্টের স্ট্রাইকার দ্রগবার ভাবনাটাও সে রকমই, ‘এই শিরোপাটা জিততে চাই। আপাতত এ ছাড়া আর কিছু ভাবছি না।’
তবে এই স্বপ্নপূরণটা খুব সহজ নাও হতে পারে। পোর্টসমাউথ সবার শেষে থেকে এ মৌসুমের লিগটা শেষ করতে পারে, তার পরও আভরাম গ্রান্টের এই দলটি ছেড়ে কথা বলবে না বলেই ধারণা চেলসি কোচের, ‘পোর্টসমাউথকে সমীহ করতে হবে আমাদের। যোগ্যতর দল হিসেবেই ফাইনালে এসেছে তারা। আর এ মৌসুমে ভালো কিছু পাওয়ার এটাই শেষ সুযোগ পোর্টসমাউথের।

No comments

Powered by Blogger.