ব্রিটেনে সাবেক মন্ত্রী ছুরিকাঘাতে আহত

ব্রিটেনের সাবেক মন্ত্রী ও লেবার পার্টির পার্লামেন্ট সদস্য স্টিফেন টিমস হামলার শিকার হয়েছেন। একজন মুসলিম নারী তাঁকে ছুরিকাঘাত করেছেন। তিনি টিমসের ওপর ঝাঁপিয়ে পড়ে তাঁর পেটের দুটি স্থানে ছুরিকাঘাত করেন। পূর্ব লন্ডনের নির্বাচনী এলাকায় গত শুক্রবার সমর্থকদের সঙ্গে বৈঠককালে এ ঘটনা ঘটে। সর্বশেষ সাধারণ নির্বাচনে ইস্ট হ্যামের আসন থেকে টিমস পুনর্নির্বাচিত হয়েছেন। খবর পিটিআইর।
পুলিশ জানায়, স্টিফেন টিমস শুক্রবার সন্ধ্যায় তাঁর নির্বাচনী এলাকার সমর্থকদের সঙ্গে বৈঠককালে মুসলিম পোশাক ও স্কার্ফ পরিহিত এক নারী তাঁর ওপর হামলা চালান। এ সময় টিমসের সহযোগী অ্যান্ড্রু বেইজলি তড়িঘড়ি করে ওই নারীকে ধরে ফেলেন এবং তাঁর কাছ থেকে অস্ত্রটি ছিনিয়ে নেন।
ভারতীয় বংশোদ্ভূত টিমসের নির্বাচনী সহযোগী উন্মেষ দেসাই বলেন, ‘ঈশ্বরকে ধন্যবাদ! এ কারণে যে অ্যান্ড্রু সময়মতো ঝাঁপিয়ে পড়ে ওই নারীর কাছ থেকে ছুরিটি ছিনিয়ে নিয়েছিলেন এবং তাঁকে পুলিশ আসা না পর্যন্ত ঝাপটে ধরেছিলেন।’ টিমস বর্তমানে রয়াল লন্ডন হসপিটালে ভর্তি রয়েছেন।
স্কটল্যান্ড ইয়ার্ড জানায়, ঘটনাস্থল থেকে একটি ছুরি উদ্ধার করা হয়েছে। তবে টিমসকে কেন ছুরিকাঘাত করা হয়েছে সে সম্পর্কে কিছু জানা যায়নি। ওই নারী বর্তমানে পুলিশি হেফাজতে রয়েছেন।
২০০০ সালের পর ব্রিটেনে কোনো এমপির ওপর হামলা এটাই প্রথম। তখন লিবারেল ডেমোক্র্যাটস পার্টির এমপি নিগেল জোনসের ওপর হামলা চালানো হয়েছিল। রবার্ট আশম্যান নামের এক ব্যক্তি তলোয়ার দিয়ে তাঁকে আঘাত করেছিলেন।

No comments

Powered by Blogger.