রোনালদোকে দলে নিলেন কুইরোজ

রিয়ালের চোখরাঙানিতে কাজ হয়নি। পর্তুগাল কোচ কার্লোস কুইরোজ তাঁর কথায় অটল থাকলেন। বসনিয়া-হার্জেগোভিনার বিপক্ষে বিশ্বকাপ বাছাইয়ের প্লে-অফের ২৩ সদস্যের পর্তুগাল দলে ক্রিস্টিয়ানো রোনালদোকে রেখেছেন তিনি।
গত সেপ্টেম্বরের শেষের দিকে চ্যাম্পিয়নস লিগে মার্শেইয়ের বিপক্ষে ম্যাচে অ্যাঙ্কেলে চোট পান রোনালদো। পুরোনো চোটেই আবার আঘাত পান বিশ্বকাপ বাছাইয়ে হাঙ্গেরির বিপক্ষে পর্তুগালের ম্যাচ খেলতে গিয়ে। এর পর থেকেই মাঠের বাইরে বিশ্বের সবচেয়ে বেশি দামি খেলোয়াড়। সম্প্রতি রিয়াল শিবির থেকে জানানো হয়েছে, চোট থেকে সেরে উঠতেই কমপক্ষে আরও দুই সপ্তাহ লাগবে তাঁর। কথাটি কুইরোজ কীভাবে নিয়েছিলেন কে জানে! রিয়ালের ওই কথা শুনেই বলে দেন, ‘রোনালদোকে আমি দলে রাখছি এবং আশা করছি ও আমাদের সাহায্য করতে পারবে। সেটা কয়েক মিনিটের জন্য হলেও।’
বসনিয়ার সঙ্গে পর্তুগালের মহাগুরুত্বপূর্ণ প্লে-অফ ম্যাচ দুটি ১৪ ও ১৮ নভেম্বর। ১৪ নভেম্বর প্রথম লেগ পর্তুগালের মাঠে। আর দ্বিতীয় লেগ বসনিয়ায়।
রোনালদো এ মৌসুমে রিয়ালের জার্সি গায়ে ম্যাচ খেলেছেন মাত্র ৭টি। এই ৭ ম্যাচেই ৯ গোল করে দেখিয়েছেন যেকোনো দলের ত্রাতা হতে পারেন। কিন্তু মাঠে নামার জন্য ফিট তো তাঁকে থাকতে হবে!
রোনালদোর সেই ফিটনেসটা দেখছেন রিয়ালের মহাপরিচালক জর্জ ভ্যালডানো ও কোচ হোসে ম্যানুয়েল পেলেগ্রিনি। ভ্যালডানো তো রোনালদোর এ অবস্থার জন্য পর্তুগালকেই দায়ী করে সতর্ক করে দিয়েছেন রোনালদোর চোটের অবস্থা আরও খারাপ হয় তাহলে পর্তুগালকেই দায় নিতে হবে।
রোনালদো ছাড়া পর্তুগাল দলে চমক আরও দুজনের অন্তর্ভুক্তি—প্রথমবারের মতো পর্তুগাল দলে ডাক পেয়েছেন বেনফিকার ফাবিও কোয়েন্ত্রাও ও চেলসি গোলরক্ষক হিলারিও।

No comments

Powered by Blogger.