ছেলের স্কুলে ইন্টারভিউ দিতে হয়েছে মন্ত্রীকেও

হতে পারে কেন্দ্রের শিক্ষা দফতর তার হাতে। কিন্তু, তাতেও কোনো ছাড় নেই। আর পাঁচটা মায়ের মতো ছেলের স্কুলে ভর্তির সময় ইন্টারভিউ দিতে হয়েছে তাকেও।
এক সংবাদমাধ্যমকে দেয়া সাক্ষাৎকারে তিনি জানিয়েছেন, মুম্বাই থেকে ছেলেদের এনে দিল্লির স্কুলে ভর্তি করানোর সময় তাকে ইন্টারভিউ দিতে হয়েছিল।
তিনি জানিয়েছেন, তিনি সবসময় পারিবারিক জীবনের সঙ্গে কাজের সামঞ্জস্য রাখার চেষ্টা করেন। মন্ত্রী হওয়ার পর তার পরিবারকে সময় দেয়ার সমস্যা হয়ে যাচ্ছিল। তাই তিনি তার দুই সন্তান সহ পরিবারকে দিল্লিতে নিয়ে আসেন। তখন তাদের দিল্লির স্কুলে ভর্তি করানোর সময় ইন্টারভিউ দিতে হয় তাকে। যদিও এতে তার বিশেষ আপত্তি ছিল না। কারণ তার  মতে মন্ত্রীর জন্য নিয়ম আলাদা হওয়া উচিৎ নয়।
তিনি বলেন, ’এটা আমার দায়িত্ব। আর পাঁচজনের নাগরিকের মতোই এই দায়িত্ব আমার পালন করা উচিৎ। তাই আমি আমার স্বামীর সঙ্গে গিয়ে ইন্টারভিউ দিয়েছিলেন।’ এমনকি নিয়মিত পেরেন্ট-টিচার মিটিং-এও যান তিনি।
মানবসম্পদ উন্নয়নমন্ত্রী স্মৃতি জানান, তিনি কখনই নিরাপত্তারক্ষী নিয়ে চলাফেরা করেন না। তার মতে তিনি তার সন্তানদের বোঝাতে চান মন্ত্রিত্ব একতা দায়িত্ব, শুধু একটা উপাধি নয়।

No comments

Powered by Blogger.