উইলিয়ামের জন্ম যেখানে তাঁর সন্তানেরও সেখানে

ব্রিটেনের প্রিন্স উইলিয়াম ও তাঁর স্ত্রী কেট মিডলটনের সন্তান পৃথিবীর আলো দেখবে আগামী মাসের মাঝামাঝি। উইলিয়ামের জন্ম হয়েছিল যে হাসপাতালে, তাঁর সন্তানেরও জন্ম হবে একই হাসপাতালে। রাজপরিবারের সূত্র গত বুধবার এ কথা জানিয়েছে।
অনাগত সন্তান ছেলে নাকি মেয়ে তা এখনো জানেন না উইলিয়াম-কেট। তাঁরা বিষয়টি আগে থেকে জানতেও চান না। তাঁরা জানিয়েছেন, এই চমকটা তাঁরা সন্তানের জম্মের পরই উপভোগ করতে চান।
প্রয়াত প্রিন্সেস ডায়ানা ১৯৮২ সালে তাঁর প্রথম সন্তান উইলিয়ামের জন্ম দেন লন্ডনের প্যাডিংটনের লিন্ডো উইং অব সেন্ট ম্যারিস হসপিটালে। উইলিয়ামের ছোট ভাই প্রিন্স হ্যারির জন্মও এখানেই। এ হাসপাতালেই জন্ম নিচ্ছে উইলিয়ামের সন্তান ও ব্রিটিশ রাজ সিংহাসনের তৃতীয় দাবিদার। রাজপরিবারের নিয়ম অনুযায়ী সিংহাসনের প্রথম দাবিদার হচ্ছেন উইলিয়ামের বাবা প্রিন্স চার্লস, দ্বিতীয় উইলিয়াম এবং তৃতীয় তাঁর সন্তান। এই সন্তান ছেলে বা মেয়ে হোক তাতে তাঁর সিংহাসনে বসতে কোনো বাধা হবে না।
উইলিয়াম-কেটের অনাগত সন্তানের জন্মসংক্রান্ত তথ্য প্রকাশ করেন উইলিয়ামের মুখপাত্র এড পারকিন্স। বাকিংহাম রাজপ্রাসাদের আঙিনায় একটি বোর্ডে টাঙানো বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, পরিবারের অনাগত নতুন অতিথির বিষয়ে রাজপরিবারের রীতি অনুযায়ী যথাসময়ে জানানো হবে। উইলিয়াম রাজকীয় বিমানবাহিনীর একজন পাইলট। সূত্র জানায়, বিমানবাহিনীর নিয়ম মেনেই উইলিয়াম পিতৃত্বকালীন ছুটি নেবেন। সন্তানের জন্মের সময় স্ত্রীর পাশে থাকবেন তিনি।
সন্তানসম্ভবা কেটকে শেষবারের মতো প্রকাশ্যে দেখা গেছে গত শনিবার। রানি দ্বিতীয় এলিজাবেথের ৮৭তম জন্মদিন উপলক্ষে আয়োজিত সামরিক কুজকাওয়াজের অনুষ্ঠানে যোগ দেন তিনি। সন্তানের জন্মের আগে তাঁকে আর প্রকাশ্যে দেখা যাবে না। সূত্র : এএফপি।

No comments

Powered by Blogger.