আগাম ভোটে এগিয়ে ওবামা

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্র্যাট দলের প্রার্থী বারাক ওবামা আগাম ভোটে প্রতিদ্বন্দ্বী মিট রমনির চেয়ে এগিয়ে আছেন। তবে ২০০৮ সালের নির্বাচনে আগাম ভোটে ওবামা প্রতিদ্বন্দ্বীর চেয়ে যে ব্যবধানে এগিয়ে ছিলেন, এবারের ব্যবধান তার চেয়ে কম।


আগাম ভোটের ব্যালট এখনো গণনা করা হয়নি। দলীয় সূত্র থেকে পাওয়া তথ্যের ভিত্তিতে আগাম ভোটে ওবামার এগিয়ে থাকার কথা বলা হচ্ছে।
ভার্জিনিয়ার জর্জ ম্যাসন বিশ্ববিদ্যালয় থেকে মার্কিন নির্বাচন প্রকল্পের দেওয়া পরিসংখ্যানের ভিত্তিতে বলা হয়, ৩৪টি অঙ্গরাজ্য ও ডিস্ট্রিক্ট অব কলাম্বিয়ায় ইতিমধ্যে দুই কোটি ৯৫ লাখ ভোটার আগাম ভোট দিয়েছেন।
কোন দলের কত ভোটার আগাম ভোট দিয়েছেন, তার ভিত্তিতে দেওয়া স্থানীয় নির্বাচন কর্মকর্তাদের তথ্য থেকে জানা যায়, দোদুল্যমান পাঁচটি অঙ্গরাজ্যের মধ্যে চারটিতেই এগিয়ে আছেন ওবামা। এই চারটি অঙ্গরাজ্য হলো: ফ্লোরিডা, আইওয়া, নেভাডা ও নর্থ ক্যারোলাইনা। রমনি এগিয়ে আছেন শুধু কলোরাডো অঙ্গরাজ্যে।
যদিও ২০০৮ সালের নির্বাচনে ওবামা কলোরাডো অঙ্গরাজ্যে জয় পেয়েছিলেন। যে চারটি অঙ্গরাজ্যে ওবামা এগিয়ে আছেন, তার ব্যবধান গত নির্বাচনে রিপাবলিকান দলের প্রার্থী জন ম্যাককেইনের বিরুদ্ধে ওবামার এগিয়ে থাকার ব্যবধানের চেয়ে কম। ইউএসএ টুডে।

No comments

Powered by Blogger.