অ্যাসিড ছোড়ায় জড়িতদের গ্রেপ্তারের দাবি

পাবনার চাটমোহর উপজেলায় অ্যাসিড ছুড়ে এক ছাত্রীকে ঝলসে দেওয়ার ঘটনায় জড়িত ব্যক্তিদের গ্রেপ্তার ও শাস্তির দাবিতে মানববন্ধন করা হয়েছে। গতকাল সোমবার সকালে উপজেলা পরিষদের সামনে এ কর্মসূচির আয়োজন করা হয়। অ্যাসিডদগ্ধ নারীদের জন্য প্রথম আলো ট্রাস্ট সহায়ক তহবিলের সহায়তায় চাটমোহর বন্ধুসভা এ কর্মসূচির আয়োজন করে।


সকাল ১০টায় বন্ধুসভার সদস্যরা উপজেলা পরিষদের ফটকে ব্যানার নিয়ে মানববন্ধন শুরু করেন। এতে নানা শ্রেণী ও পেশার মানুষ অংশ নেন। এ সময় সেখানে মুক্তিযোদ্ধা কমান্ডার মোজাহারুল হক, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান হেলাল উদ্দিন, বড়াল রক্ষা আন্দোলনের নেতা মিজানুর রহমান, কলেজশিক্ষক নূরুল ইসলাম, বন্ধুসভার সদস্য কাজী মান্নাফ, রনি রায়, জাহাঙ্গীর আলম ও প্রথম আলোর প্রতিনিধি আবদুল মান্নান বক্তব্য দেন।
গত শুক্রবার দিবাগত রাত দুইটায় অজ্ঞাতনামা দুর্বৃত্তরা উপজেলার কামালপুর গ্রামের ইদ্রিস আলীর মেয়ে কামালপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণীর ছাত্রী রেশমা খাতুনকে লক্ষ্য করে ঘরের জানালা দিয়ে অ্যাসিড ছোড়ে। এ সময় সে ঘুমিয়ে ছিল। অ্যাসিডে তার মুখ ও গলা ঝলসে গেছে। সে এখন পাবনা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন। এ ঘটনায় গত শনিবার তার বাবা বাদী হয়ে থানায় মামলা করেন। এ বিষয়ে গতকাল সোমবার প্রথম আলোতে ‘অ্যাসিডে ঝলসে গেল ছাত্রী’ শিরোনামে একটি প্রতিবেদন ছাপা হয়।
মামলার তদন্ত কর্মকর্তা চাটমোহর থানার উপপরিদর্শক আশরাফুল ইসলাম জানান, এলাকা পরিদর্শন করা হয়েছে। আসামিদের শনাক্ত করতে অনুসন্ধান চলছে।

No comments

Powered by Blogger.