পতিতা পল্লীতে প্রিয়াংকা চোপড়া

‘বরফি’ ছবিতে প্রতিবন্ধী চরিত্রে দুর্দান্ত অভিনয় করে সম্প্রতি আরও একবার দর্শকদের নজর কেড়েছেন প্রিয়াংকা চোপড়া। এই ছবিতে অভিনয়ের মধ্যে দিয়ে প্রিয়াংকা চলতি বছরের সেরা অভিনেত্রীর পুরস্কার প্রাপ্তির ক্ষেত্রেও অন্য অনেকের চেয়ে এগিয়ে রয়েছেন।

এই ছবিতে অভিনয়ের জন্য নিজের সম্পূর্ণ লুকই পরিবর্তন করেছিলেন তিনি। এমনকি ছবিতে অভিনয়ের আগে প্রতিবন্ধী স্কুলে গিয়ে মেয়েদের সঙ্গে সময়ও কাটিয়েছেন। যার ফলে এ ধরনের চরিত্রে অভিনয় বেশ সাবলীলভাবেই করেছেন প্রিয়াংকা। এবার আরও একটি ভিন্নধর্মী চরিত্রে অভিনয় করছেন বলিউডের অন্যতম এই শীর্ষ অভিনেত্রী। এবার পতিতা চরিত্রে তিনি অভিনয় করতে যাচ্ছেন প্রভুদেবার নতুন ছবিতে। মজার বিষয় হলো পতিতা চরিত্রে অভিনয়ের জন্য প্রিয়াংকা বর্তমানে মিশছেন পতিতাদের সঙ্গে।
সম্প্রতি ভারতের গোড়েগাওয়ের একটি পতিতা পল্লীতে গিয়েছিলেন তিনি। বেশ ক’জন নিরাপত্তাকর্মী নিয়েই তিনি সেখানে যান পরিচালকসহ। বেশ ক’জন পতিতার সঙ্গে তিনি কথা বলেছেন। সে সময় নিজ মুখে পতিতাদের নির্মম জীবন-কাহিনী শুনে চোখের পানি ধরে রাখতে পারেননি তিনি। প্রভুদেবার নতুন এ ছবিটির কেন্দ্রীয় চরিত্রেই অভিনয় করছেন প্রিয়াংকা। একজন সাধারণ তরুণীর পতিতা হয়ে ওঠা এবং পরবর্তীতে তার জীবন কাহিনী নিয়েই গড়ে উঠেছে এই ছবির কাহিনী। ছবির শুটিং শুরু হতে যাচ্ছে ডিসেম্বরের দ্বিতীয় সপ্তাহে। এ ছবিতে অভিনয় করা প্রসঙ্গে প্রিয়াংকা বলেন, আমি আমার অল্প সময়ের ক্যারিয়ারের মধ্যেই অনেক ধরনের চরিত্রে অভিনয় করতে পেরেছি। এটা আসলে আমার সৌভাগ্যই বলা চলে। আর ‘বরফি’ ছবিটি দেখে শুধু সাধারণ দর্শক নয়, অনেক রাজনীতিবিদ পর্যন্ত আমাকে ফোন করে অভিনন্দন জানিয়েছেন। এরকম উৎসাহ পেলে দায়িত্ববোধটা বেড়ে যায়। আর প্রভুদেবার নতুন ছবির স্ক্রিপ্ট পড়ে আমার ভাল লেগে যায়। পতিতা শ্রেণীকে কেন্দ্র করে ছবি খুব কমই তৈরি হচ্ছে এখন। এরকম বঞ্চিত শ্রেণীকে নিয়ে ছবি নির্মাণ করতে যাওয়ায় পরিচালককে অনেক ধন্যবাদ। আমি আমার শতভাগ দিয়ে চেষ্টা করবো চরিত্রটি ফুটিয়ে তোলার।

No comments

Powered by Blogger.