ভর্তি-ইচ্ছুকদের প্রবেশপত্রে নায়ক-নায়িকাদের ছবি!

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ২০১২-১৩ শিক্ষাবর্ষের ‘ই’ ইউনিটের (আইন অনুষদ) সম্মান প্রথম বর্ষের ভর্তি পরীক্ষায় অংশ নিতে নির্ধারিত মুঠোফোন কোম্পানি টেলিটক সংযোগের মাধ্যমে আবেদন করেন মোহাম্মদ আলী হাসান।


সঠিকভাবে আবেদন করলেও ভর্তি পরীক্ষার প্রবেশপত্র ডাউনলোড করতে গিয়ে বিপাকে পড়েন তিনি। প্রবেশপত্রে তাঁর ছবির স্থলে কে বা কারা বলিউডের নায়িকা ক্যাটরিনা কাইফের ছবি আপলোড করে দেয়।
‘ই’ ইউনিটের ভর্তি-ইচ্ছুক মোহাম্মদ আলী হাসানের মতো এ রকম বিপদে পড়েছেন বিশ্ববিদ্যালয়ের আরও আটটি ইউনিটের একাধিক ভর্তি-ইচ্ছুক শিক্ষার্থী। এই পরিস্থিতিতে ভর্তি-ইচ্ছুক শিক্ষার্থীদের জন্য বিকল্প ব্যবস্থা নিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।
বিশ্ববিদ্যালয়ের উপাচার্য আনোয়ারুল আজিম আরিফ প্রথম আলোকে বলেন, ‘ভর্তি-ইচ্ছুক শিক্ষার্থীরা বিভিন্ন কোচিং সেন্টার ও মিডিয়ার মাধ্যমে ভর্তি পরীক্ষায় আবেদন করেন। ফলে তাঁদের সব তথ্য ওই সব কোচিং সেন্টার ও মিডিয়ার কাছে সংরক্ষিত ছিল।’ তারাই এ ধরনের কাণ্ড ঘটিয়েছে বলে দাবি করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য।
নিজেদের ত্রুটি ঢাকতে প্রথমে ভর্তি পরীক্ষার বিজ্ঞপ্তিতে উল্লেখ না থাকলেও পরীক্ষার দিন শিক্ষার্থীদের দুই কপি ছবি ও এইচএসসি বা সমমানের পরীক্ষার রেজিস্ট্রেশন কার্ড সঙ্গে রাখার জন্য গত রোববার বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। বিশ্ববিদ্যালয়ের এবারের ভর্তি পরীক্ষায় নয়টি ইউনিটের ৪১টি বিভাগের প্রায় চার হাজার আসনে দেড় লক্ষাধিক ভর্তি-ইচ্ছুক শিক্ষার্থী আবেদন করেছেন।

No comments

Powered by Blogger.