একুশের ধারাবাহিক নাটক ‘রঙ্গিলা’

একুশে টিভির ধারাবাহিক নাটক ‘রঙ্গিলা’ এরই মধ্যে জনপ্রিয় হয়ে উঠেছে। আব্দুস সালামের কাহিনী ও রিজওয়ান খানের চিত্রনাট্যে এটি পরিচালনা করেছেন কায়সার আহমেদ।

এতে অভিনয় করেছেন আমিরুল হক চৌধুরী, চিত্রলেখা গুহ, নওশীন, ঈশানা,  শহীদুজ্জামান সেলিম, মীর সাব্বির, অবিদ রেহান ও একঝাঁক মডেল। ধারাবাহিক নাটকটি প্রতি প্রতি শুক্রবার ও শনিবার রাত ৯টা ৩০ মিনিটে প্রচারিত হচ্ছে।
একটি মধ্যবিত্ত পরিবারাকে নিয়ে নাটকের কাহিনী গড়ে উঠেছে। এতে দেখা যাবে, ঐশী মধ্যবিত্ত রক্ষণশীল পরিবারের একমাত্র মেয়ে। সারাক্ষণ পর্দা মেনে চলে, কখনও মাথা থেকে কাপড় পড়ে না। বাবা-মায়ের কাছে সে আদর্শবাদী মেয়ে। প্রতিবেশীরা তার প্রশংসায় পঞ্চমুখ। অন্যদিকে ইউনিভার্সিটির ঐশীকে চেনার উপায় থাকে না। বদলে যায় তার চাল চলন- পরনে তার লেটেস্ট মডেলের প্যান্ট, শার্ট, হেয়ার স্টাইল। সুদর্শন যুবকদের হৃদয়ে ঝড় তোলা ঐশী তখন আধুনিক একটা মেয়ে। ক্যাম্পাসে গ্র“পের শিরোমণি। প্রেমের ক্ষেত্রে ঐশীর আরেক রুপ প্রকাশ পায়। রবিন নামের মধ্যবয়সী ব্যবসায়ীর সঙ্গে গভীর সম্পর্ক তার। মাঝে মধ্যে ক্লাস ফাঁকি দিয়ে সে রবিনের ফ্ল্যটে যায় , তাকে নিয়ে লংড্রাইভে যায়। একদিন রবিনের গাড়িতে যাচ্ছিল ঐশী, ট্রাফিক সিগনালে গাড়ি দাঁড়ালে একটা রিকশা পাশে এসে দাঁড়ায়। গাড়িতে ঐশীকে দেখে তার বাবা চমকে ওঠেন। ঐশী বাবা-মাকে বোঝাতে পারে যে, গাড়ির মেয়েটা সে হতে পারে না। আরেকদিন ঐশীর মামা একই অবস্থা দেখে। বাবা-মার সন্দেহ হয়। নাটকের মোড় ঘুরে যায় যখন অমিতের সাথে ঐশীকে দেখা যায়, ত্রিমাত্রিক দ্বন্দ্ব শুরু হয়, একটার পর একটা নাটকীয় ঘটনা ঘটতে থাকে।

No comments

Powered by Blogger.