পাকিস্তানে বিমান বিধ্বস্ত, ১২৭ আরোহী নিহত

পাকিস্তানে গতকাল শুক্রবার রাতে ১২৭ জন আরোহী নিয়ে একটি বিমান বিধ্বস্ত হয়েছে। ইসলামাবাদ আন্তর্জাতিক বিমানবন্দরের কাছে একটি আবাসিক এলাকায় যাত্রীবাহী বিমানটি বিধ্বস্ত হয়। আরোহী সবাই নিহত হয়েছে বলে আশঙ্কা করা হচ্ছে। কর্তৃপক্ষ ১১৮ জন নিহত হওয়ার কথা নিশ্চিত করেছে। তবে কাউকে জীবিত উদ্ধার করার খবর পাওয়া যায়নি।


করাচি থেকে ইসলামাবাদ যাওয়ার পথে খারাপ আবহাওয়ার কারণে এ দুর্ঘটনা ঘটেছে বলে জানিয়েছেন পাকিস্তানের বিমান কর্মকর্তারা। পাকিস্তানের প্রতিরক্ষামন্ত্রী এ দুর্ঘটনা ও হতাহতের খবর নিশ্চিত করেছেন।
পুলিশ কর্মকর্তা ফজলে আকবর বলেন, কারো বেঁচে থাকার কোনো সম্ভাবনা নেই। বেঁচে থাকলে তা হবে অলৌকিক ঘটনা।
১১৮ জন যাত্রী এবং ৯ জন ক্রু নিয়ে বিএইচও-২১৩ বোয়িং বিমানটি স্থানীয় সময় বিকেল ৫টায় করাচি থেকে ইসলামাবাদের উদ্দেশে রওনা হয়। সন্ধ্যা ৬টা ৫০ মিনিটে রাওয়ালপিন্ডির কাছে চাকলালা এলাকায় বিমানটি বিধ্বস্ত হয়।
পাকিস্তানের প্রতিরক্ষামন্ত্রী চৌধুরী আহমেদ মুক্তার জানিয়েছেন, ইসলামাবাদ বিমানবন্দরে পৌঁছানোর আগে বিমানটি দুর্ঘটনার কবলে পড়ে। এর আগে ওই অঞ্চলে ঝোড়ো বৃষ্টির খবর পাওয়া গেছে।
পাকিস্তান নৌবাহিনীর ক্যাপ্টেন আরশাদ মাহমুদ বলেন, আবহাওয়া ছিল খুব খারাপ। ঝোড়ো হাওয়া বইছিল। সেই সঙ্গে বজ্রপাতও হয়। ফলে পাইলট নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন। একপর্যায়ে বিমানটি অগ্নিকুণ্ডলীতে পরিণত হয়।
বিমানটি ছিল ভোজা এয়ার নামের একটি বাণিজ্যিক প্রতিষ্ঠানের। প্রায় ১০ বছর আগে বিমান পরিবহন সংস্থাটি যাত্রা শুরু করেছিল। বিরূপ অর্থনৈতিক পরিস্থিতির কারণে দীর্ঘদিন বন্ধ থাকার পর প্রতিষ্ঠানটি সম্প্রতি আবার বিমানসেবা চালু করে। সূত্র : বিবিসি অনলাইন।

No comments

Powered by Blogger.