‘চলো চলো ঢাকা চলো’ প্রত্যাহারের দাবি আ.লীগের

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বিএনপির আগামী ১২ মার্চের ‘চলো চলো ঢাকা চলো’ কর্মসূচি প্রত্যাহারের আহ্বান জানিয়েছেন। তিনি বিএনপিকে দুর্ভোগের কর্মসূচি দিয়ে দেশকে অস্থিতিশীল না করে আগামী জাতীয় সংসদ নির্বাচনের ‘নতুন ফর্মুলা’ নিয়ে সংসদে আসারও আহ্বান জানান। আজ রোববার বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে ঢাকা মহানগর আওয়ামী লীগের বর্ধিত সভায় তিনি এ আহ্বান জানান।
আওয়ামী লীগের নেতা হানিফ আরও বলেন, সরকার উত্খাতের এই কর্মসূচিকে দেশের স্বাধীনতায় বিশ্বাসী, গণতন্ত্রকামী মানুষ কোনোভাবেই সমর্থন করে না। এ ষড়যন্ত্রমূলক কর্মসূচি বন্ধ না করলে তা রাজপথে প্রতিহত করা হবে বল হুঁশিয়ারি দেন তিনি।
গত ২৯ জানুয়ারি ১৪ দলের বৈঠকে যুদ্ধাপরাধীদের বিচার বানচালের ষড়যন্ত্র মোকাবিলায় ৭ ফেব্রুয়ারি ঢাকায় মানববন্ধন কর্মসূচি পালন করার সিদ্ধান্ত নেওয়া হয়। আর এ কর্মসূচির প্রস্তুতি হিসেবে এ বর্ধিত সভার আয়োজন করা হয়।
এ মানববন্ধন রাজধানীর গাবতলী বাসস্ট্যান্ড থেকে শুরু হয়ে যাত্রাবাড়ী মোড় পর্যন্ত গিয়ে শেষ হবে। বিকেল তিনটা থেকে শুরু হয়ে চারটা পর্যন্ত চলবে।
ঢাকা মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এম এ আজিজের সভাপতিত্বে সভায় ঢাকা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোফাজ্জাল হোসেন চৌধুরী মায়া, ঢাকা মহানগর ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক আবুল হোসেন, আইন প্রতিমন্ত্রী কামরুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।
কামরুল ইসলাম বলেন, ‘আমরা কাউকে মাঠ ইজারা দিইনি। আমরা মাঠ ছাড়তে রাজি নই। রাজনৈতিক কর্মসূচির নামে সন্ত্রাসী কর্মকাণ্ড চালানোর সুযোগ দেওয়া হবে না। আপনাদের অনেক ছাড় দিয়েছি, আর না। কর্মসূচির নামে সচল ঢাকাকে অচল করতে চাইলে আওয়ামী লীগ তা মেনে নেবে না।’ বাসস।

No comments

Powered by Blogger.