হুমায়ূন বললেন আমি ফিরে আসবোই

ন্দিত কথাশিল্পী হুমায়ূন আহমেদ এখন অমিত আত্মবিশ্বাসে বলীয়ান। নিউইয়র্কে তার ক্যান্সার চিকিৎসা সঠিকভাবে এগিয়ে চলেছে। লাখ লাখ পাঠক ও শুভার্থী হুমায়ূন আহমেদের দ্রুত রোগমুক্তির জন্য দোয়া করছেন। গতকাল শনিবার সমকাল সম্পাদক গোলাম সারওয়ারের কাছে পাঠানো এক ই-মেইল বার্তায় তিনি তার আত্মবিশ্বাসের কথাই বলেছেন।
চিকিৎসার উদ্দেশ্যে গত ১৩ সেপ্টেম্বর নিউইয়র্ক যাত্রার রাতে হুমায়ূন আহমেদের ধানমণ্ডির বাসায় গিয়ে সমকাল সম্পাদক হুমায়ূন আহমেদকে তার ক্যান্সার বিজয়ের কাহিনী শোনান।
১৬ সেপ্টেম্বর সমকালে তার 'হুমায়ূনের জন্য প্রার্থনা' শীর্ষক আবেগঘন লেখাটি প্রকাশিত হয়।
ই-মেইল বার্তায় হুমায়ূন আহমেদ লিখেছেন, 'সারওয়ার ভাই, বাংলা গদ্য ভাষায় আপনার এই অসামান্য দখলের কথা আমার জানা ছিল না। সাংবাদিকরা সাধারণত এ ধরনের গদ্য লেখেন না বলেই আমার ধারণা। আপনার সংক্ষিপ্ত লেখাটি পড়ে আমি মুগ্ধ হয়েছি। আমার কাছে এ যেন প্রচণ্ড শীতার্ত দিনের প্রথম ভোরে এক টুকরো স্বচ্ছ সূর্যের তাপের মতন। আপনাকে ধন্যবাদ। আমি ফিরে আসবোই। ফিরে এসে বরিশালে আপনার সঙ্গে কিছু মধুর মুহূর্ত কাটাবো। আমরা ক্যান্সার বিজয়ী, আমরা যা চাই, তা শেষ পর্যন্ত করে ছাড়ি।
হুমায়ূন আহমেদ'
হুমায়ূন আহমেদ বর্তমানে নিউইয়র্কের সোলেন কেটারিং ক্যান্সার হাসপাতালের বিশেষজ্ঞ চিকিৎসক স্টিফেন আরভিসের চিকিৎসাধীন আছেন। তার শরীরে ইতিমধ্যে প্রথম দফা কেমো দেওয়া হয়েছে। আগামী ৬ অক্টোবর তাকে দ্বিতীয় কেমো দেওয়া হবে। এভাবে চার দফা কেমো গ্রহণ শেষে হুমায়ূন আহমেদের শরীরের সার্বিক অবস্থা পুনরায় পরীক্ষা করবেন চিকিৎসকরা।

No comments

Powered by Blogger.