গতিময় ত্রয়ীকে নিয়ে রোমাঞ্চিত পন্টিং

বিশ্বকাপের প্রথম ম্যাচে জিম্বাবুয়ের মুখোমুখি হয়েছে অস্ট্রেলিয়া। নতুন বল হাতে দুই প্রান্ত থেকে আক্রমণ শুরু করেছেন ব্রেট লি ও শন টেইট। প্রথম বদলি বোলার হিসেবে এলেন মিচেল জনসন...বাস্তবে কতটা সম্ভব সময়ই বলবে। তবে এমন সম্ভাবনা দেখেই চোখ চকচক করছে রিকি পন্টিংয়ের। অস্ট্রেলিয়ার টানা চতুর্থ শিরোপা বা অধিনায়ক হিসেবে টানা তৃতীয় শিরোপা জয়ের স্বপ্ন পূরণে এমন বোলিং আক্রমণ হতে পারে পন্টিংয়ের মূল হাতিয়ার।
তিনজনের মধ্যে সর্বজ্যেষ্ঠ ব্রেট লি দীর্ঘদিন পর সম্প্রতি ফিরেছেন মাঠে। ঘরোয়া ওয়ানডেতে নিউ সাউথ ওয়েলসের হয়ে দুই ম্যাচে নিয়েছেন ৪ উইকেট। ভারতের বিপক্ষে সদ্য সমাপ্ত টেস্ট সিরিজে দারুণ বোলিং করেছেন মিচেল জনসন। আর গত বিশ্বকাপ জয়ে বড় ভূমিকা রাখা টেইট গত কিছুদিনে ওয়ানডে ও টি-টোয়েন্টিতে দুর্দান্ত বোলিং করেছেন। বাহুতে অস্ত্রোপচারের জন্য এখন মাঠের বাইরে আছেন টেইট। তবে চোটটা গুরুতর কিছু নয়, মাঠে ফিরবেন শিগগিরই।
উপমহাদেশের উইকেট কখনোই ফাস্ট বোলিংয়ের সহায়ক নয়। তবে এই তিনজনেরই আছে দারুণ একটা সম্পদ—গতি। একটু বেশি গতি পার্থক্য গড়ে দিতে পারে যেকোনো উইকেটেই। তিনজনকে একসঙ্গে পাওয়ার আশায় তাই রোমাঞ্চিত পন্টিং। তবে আশার পাশে আছে শঙ্কাও। ইনজুরির সঙ্গে এই তিনজনের সখ্যটা জানেন বলেই সতর্ক অস্ট্রেলীয় অধিনায়ক তিনজনকেই পরামর্শ দিয়েছেন নিজেদের ফিট রাখতে, ‘একসঙ্গে ব্রেট, টেইট ও জনসনকে পাওয়া যেকোনো অধিনায়কের জন্যই হবে দারুণ রোমাঞ্চকর। আশা করি, টেইট ও লি নিজেদের চোটমুক্ত রাখতে পারবে। বিশেষ করে লি যদি ফিট থাকে তাহলে বিশ্বকাপে ও আমাদের জন্য হতে পারে খুবই গুরুত্বপূর্ণ।’

No comments

Powered by Blogger.